Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৪ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৬-২০১৬

কলড্রপ হলে মিনিট ফেরত

কলড্রপ হলে মিনিট ফেরত

ঢাকা, ০৬ জানুয়ারি- ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন মোবাইল ফোনে কল ড্রপের জন্য ক্ষতি পূরণ পাচ্ছে গ্রাহকরা । শিগগিরই এ বিষয়ে নির্দেশনা দেবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন।

সরকারের দুই বছর পূর্তি উপলক্ষে টেলিযোগাযোগ বিভাগের অর্জন এবং নতুন বছরের পরিকল্পনা তুলে ধরতে বুধবার সচিবালয়ে  আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রতিমন্ত্রী।
 
তারানা হালিম বলেন, কত মিনিট কল ড্রপ হলো, আর কত মিনিট ফেরত দেয়া হলো, এ বিষয়ে নির্দেশনা প্রদান করবে বিটিআরসি। তবে কত দিনের মধ্যে কল ড্রপের ক্ষতি পূরণ দেয়া হবে- তা এখনও চূড়ান্ত হয়নি বলে জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, নতুন বছরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ সেবার মান উন্নয়ন, সেবাকে সহজলভ্য করা, নিরাপদ ও সম্প্রসারণ- এই চারটি নীতি নিয়ে অগ্রসর হবে৷ 
 
প্রতিমন্ত্রী বলেন, সেবার মান উন্নয়নের জন্য অপারেটরদের সঙ্গে কথা বলেছি। কল ড্রপ রোধ ও নেটওয়ার্ক সেবার মান বৃদ্ধিতে  তাদের বিটিআরসি’র নির্দেশনা মেনে চলতে হবে ৷ অবাঞ্চিত প্যাকেজ বন্ধ করা, কপিরাইট লঙ্ঘন রোধ করা বিভিন্ন বিষয়ে অপারেটরদের নির্দেশনা প্রদান করেছি। কল ড্রপের জন্য বিভিন্ন অপারেটররা যে কল ফেরত দেবে, সে বিষয়ে  যথাযথভাবে তদারকি করবে বিটিআরসি।

সম্প্রতি প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সভাপতিত্বে টেলিযোগাযোগ বিভাগে অনুষ্ঠিত এক সভায় কল ড্রপের জন্য ক্ষতি পূরণ হিসেবে কল ফেরত দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে