Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ , ৪ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০২-২০১৬

নতুন বছরে দাম্পত্য সম্পর্কে আনুন নতুন মাত্রা

নতুন বছরে দাম্পত্য সম্পর্কে আনুন নতুন মাত্রা

নতুন বছরে সবারই পরিকল্পনা থাকে ভালো কিছু করার। পুরোনো সব দুঃখ, কষ্ট, না পাওয়ার স্মৃতি ভুলে নিজেকে নতুন করে সাজিয়ে নেয়ার চেষ্টা করেন অনেকেই। আপনি বিয়ে করছেন অনেক দিন। দাম্পত্য সম্পর্কে একঘেয়েমি চলে এসেছে। শারীরিক কোনো সম্পর্কে তেমন আগ্রহ পাচ্ছেন না। তাহলে নতুন বছরের প্রথম থেকে বদলে নিতে পারেন নিজেদের। তবে এর জন্য প্রয়োজন পরস্পরের প্রতি আন্তরিকতা, ভালোবাসা এবং ভালো থাকার চেষ্টা। কীভাবে সম্পর্কে নতুন মাত্রা নিয়ে আসবেন চলুন জেনে নেয়া যাক:   

যৌন সম্পর্কে নতুন মাত্রা আনুন:  আপনি যদি মনে করেন, যৌন সম্পর্কে আগ্রহ বা আনন্দ পাচ্ছেন না, তাহলে পরস্পরকে সময় দিন। আবার নতুন করে যৌন সম্পর্কে উত্তেজনা আনার চেষ্টা করুন। মনে রাখবেন, সেক্স সম্পর্ক মজবুত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শারীরিক ঘনিষ্ঠতা সম্পর্ককে জীবিত রাখে। আপনার শয়নকক্ষকে শুধু দুইজনের বানিয়ে নিন।

একসঙ্গে ব্যায়াম করুন:  জিমে দু’জন একসঙ্গে ব্যায়াম করার মতো ভালো আর কী হতে পারে। নিজেদের অতিরিক্ত ওজন কমান এবং ফিট থাকুন। শরীর ভালো থাকলে, মনও ভালো থাকে। যেকোনো কাজে আনন্দ খুঁজে পাওয়া যায়।

আনন্দ করুন: স্বামী-স্ত্রীর সম্পর্ক বন্ধুর মতো হওয়া উচিত। ঘরে অথবা বাইরে কোনো খেলা উপভোগের সময় নিজেদের মধ্যে শৈশবের মনোভাব নিয়ে আসুন। ইচ্ছেমতো আনন্দ করুন, সময়টাকে উপভোগ করুন। স্বামী-স্ত্রী একসঙ্গে সাঁতার কাটতে পারেন, ব্যাডমিন্টন খেলতে পারেন, নিজেদের শখ পূর্ণ করতে পারেন, গান গাইতে পারেন, নাচতে পারেন। সোজা কথা, প্রাত্যহিক কাজের বাইরে এমন কিছু করুন যাতে নিজেরা আনন্দ পান।      

সামাজিক যোগাযোগের মাধ্যম এড়িয়ে চলুন: দুইজন যখন একসঙ্গে সময় কাটাবেন তখন ফেসবুকসহ সামাজিক যোগাযোগের অন্য মাধ্যমগুলোর ব্যবহার থেকে বিরত থাকুন। তাছাড়া, একান্তে সময় কাটানো সময় চেষ্টা করবেন ইলকট্রনিক কোনো গ্যাজেট ব্যবহার করতে। প্রযুক্তি পণ্য এবং ইন্টারনেট একান্ত মুহূর্তগুলোকে নষ্ট করে দেয়।  

সমালোচনা কম করুন, প্রশংসা বেশি করুন: প্রশংসা শুনতে সবাই পছন্দ করে। কিন্তু সেই প্রশংসা যদি প্রিয়জনের মুখ থেকে শোনা যায় তাহলে আনন্দ আরও বেড়ে যায়। সঙ্গীর দোষগুলো এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন। এর পরিবর্তে, সঙ্গীর ভালো অভ্যাসগুলোর প্রশংসা করুন।

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে