Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (114 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২২-২০১৫

প্যারিসে বিজয় দিবস

প্যারিসে বিজয় দিবস

প্যারিস, ২২ ডিসেম্বর- ফ্রান্সে পালিত হয়েছে বাংলাদেশের মহান বিজয় দিবস। ১৬ ডিসেম্বর বুধবার রাজধানী প্যারিসে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে দূতাবাস প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনব্যাপী তিন পর্বের অনুষ্ঠানমালার। প্রথম পর্বে আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলাম। শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। আলোচনা অনুষ্ঠান উপস্থাপনা করেন দূতাবাসের প্রথম সচিব ও রাজনৈতিক কাউন্সিলর মোহাম্মদ হজরত আলী খান। এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর ফিরোজ উদ্দিন, প্রথম সচিব আনিছা আমিন ও ফারহানা আহমেদ চৌধুরীসহ দূতাবাসের কর্মকর্তা এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।

আলোচনায় বক্তারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে ও আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে সকলের প্রতি অনুরোধ জানান।

দ্বিতীয় পর্বে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে অভিবাসী দিবসের ওপর বক্তব্য দেন আওয়ামী লীগের ফ্রান্স শাখার সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম, সহসভাপতি ওয়াহিদ বীর তাহের ও এম এ কাশেম, মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া, ড. আতাউর রহমান, শাহেদ আলী, আবদুল মতিন, সিরাজুল ইসলাম, মিজান চৌধুরী, সিলেট বিভাগ সমাজকল্যাণ সমিতির সাবেক সভাপতি সালেহ আহমেদ চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, দেলোয়ার হোসেন, প্রবাস-বাংলা সম্পাদক অপু আলম, আহমেদ আলী, মাসুদ হায়দার, শাহিন আরমান ও ইসরাত জাহান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন মোহাম্মদ হজরত আলী খান।

তৃতীয় পর্বে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে আগত অতিথিদের স্বদেশি খাবার দিয়ে আপ্যায়িত করা হয়।

ফ্রান্স

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে