Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৮-২০১৫

মজার মাশুল! ক্লাসঘর থেকে জেলে!

মজার মাশুল! ক্লাসঘর থেকে জেলে!
আরমান এবং তার দিদি জিনি

ওয়াশিংটন, ১৮ ডিসেম্বর- মজা করা স্বভাব। মজা করেই সহপাঠী বন্ধুদের বলেছিল, স্কুলের ব্যাগে বোমা আছে। আজ স্কুল উড়িয়ে দেব! ক্লাসের এক দুষ্টু ছেলের মনে হয়েছিল, ফাঁসিয়ে দিই বিদেশি ছেলেটাকে। সে গিয়ে খবর দেয় স্কুলের প্রিন্সিপালকে। তিনি আর বিপজ্জনক খবরটি যাচাইয়ের দরকার মনে করেননি। ‘বোমা’বাহী ছাত্রটিকে কিছু জিজ্ঞেস না করে, বা তার বাবা–মাকে ডেকে না পাঠিয়ে, সোজা খবর দেন পুলিসে। আর পুলিসও কোনও ঝুঁকি না নিয়ে, ১২ বছরের আরমান সিং সরাই–কে গ্রেপ্তার করে নিয়ে যায়। স্কুল ছুটির পর সময় পেরিয়ে গেলেও ছেলেটি না ফেরায়, তার বাড়ির লোক পুলিসে খবর দিতে গিয়ে জানতে পারেন, আরমান আটক আছে কিশোর অপরাধীদের জেলখানায়। টানা তিনদিন সেখানেই আটক রেখে জেরা করা হয়েছে আরমানকে। আমেরিকার টেক্সাসের ডালাসে নিকোলস্‌ জুনিয়র হাই স্কুলের ঘটনা। 

আরমানের এক তুতো বোন জিনি হায়ার নিজের ফেসবুকের পাতায় ঘটনাটির কথা লেখার পর সবাই জেনেছে, হইচই শুরু হয়েছে আমেরিকায়। তবে ইওরোপ–আমেরিকা জুড়ে আই এস নাশকতার আতঙ্ক ছড়িয়ে পড়ায় কতটা সন্ত্রস্ত সবাই, তার একটা উদাহরণ এই ঘটনা। এর আগে এই টেক্সাসেই আহমেদ মহম্মদ নামে আরেক কিশোর স্কুলছাত্রকে হাতকড়া পরিয়ে স্কুল থেকে নিয়ে গিয়েছিল পুলিস। কারণ আহমেদ বাড়িতে তৈরি একটা অ্যালার্ম ঘড়ি স্কুলে বন্ধুদের দেখাতে এনেছিল। কর্তৃপক্ষের ধারণা হয়েছিল, ঘড়িটা আসলে একটা টাইম বোমা!

ফেসবুকে জিনি লিখেছে, টেক্সাসের এক স্নেহশীল শিখ পরিবারে বড় হয়েছে আরমান। পড়াশোনার ফাঁকে যে টিভি দেখে, ভিডিও গেম খেলে, পরিবারের সঙ্গে সময় কাটায় আর মজা করতে ভালবাসে। তাকেই কিনা তিনদিন আটকে রেখে জেরা করতে হল! আরমানদের পরিবার তিন–চার মাস আগে ডালাসে থাকতে এসেছে। সবার ছোট বলেই শুধু নয়, আরমান আরও একটা কারণে বাড়ির সবার খুব আদরের। ও জন্ম থেকেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছে বলে খুব বেশি বাইরে বেরোতে, খেলাধুলো করতে পারে না। স্কুলে হয়তো সেই কারণেই এই বেয়াড়া রসিকতার জন্যে ওকেই বেছে নেওয়া হয়েছিল, লিখেছে ক্ষুব্ধ জিনি।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে