Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ মে, ২০১৯ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৯-২০১৫

রাত পেরোলেই পর্দা উঠবে বিপিএলের

রাত পেরোলেই পর্দা উঠবে বিপিএলের

ঢাকা, ১৯ নভেম্বর- নানান জল্পনা-কল্পনার পর অবশেষে শুক্রবার (২০ নভেম্বর) জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে পর্দা উঠতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর। শুক্রবার বিকেল চারটায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হওয়া এই জমকালো উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি দেখাবে চ্যানেল নাইন।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকালে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন নিয়ে এক সংবাদ সম্মেলনে এর বিস্তারিত জানান বিপিএলের গভর্নিং বোর্ডের সদস্য শেখ সোহেল।

উদ্বোধনী অনুষ্ঠানের ব্যাপ্তি চার ঘণ্টারও বেশি সময়ের হবে। যা শুরু হবে বিকাল চারটায়। শেষ হবে রাত আটটার পর। ঘোষিত সূচি অনুযায়ী উদ্বোধনী অনুষ্ঠানের জন্য স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হবে বিকাল তিনটায়।

অনুষ্ঠান সম্পর্কে বিসিবির পরিচালক ও উদ্বোধনী অনুষ্ঠান কমিটির প্রধান শেখ সোহেল বলেছেন, 'শুক্রবার বিকাল তিনটায় স্টেডিয়ামের গেট খুলে দেয়া হবে। বিকাল সাড়ে চারটায় নৃত্য শিল্পি মৌ’র নৃত্য পরিবেশনা দিয়ে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। পরে স্টেজ মাতাবেন চিরকুট ব্যান্ড। চিরকুটের পর বিকেল পাঁচটা থেকে দর্শকদের গানের মুর্ছনায় মাতিয়ে রাখবে আরেক ব্যান্ড দল এলআরবি। এলআরবির পর সন্ধ্যা ছয়টায় গান গাইবেন মমতাজ। এরপরেই সন্ধ্যা সাতটায় স্টেজে উঠবেন কেকেখ্যাত ভারতীয় সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ। কেকে’র সংগীত পরিবেশনা শেষে রাত আটটায় বিপিএলের উদ্বোধনী বক্তব্য দেবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাপনের বক্তব্যের পর থাকছে লেজার শো, তারপর নৃত্য পরিবেশন করবেন জ্যাকুলিন ফার্নান্দেজ। জ্যাকুলিনের শেষে আসবেন হৃত্বিক রোশন। সব শেষে থাকছে আরও একটি লেজার শো।'

তিনি আরো বলেছেন, ‘উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে ইতোমধ্যে ঢাকায় পৌঁছেছেন কেকে। চলে এসেছে হৃত্বিকের ড্যান্স গ্রুপ। আর শুক্রবার সকাল সাড়ে ৯টায় ঢাকায় পা রাখবেন ঋত্বিকও।'

বিপিএল উদ্বোধনী অনুষ্ঠানের জন্য এরই মধ্যে টিকিট বাজারে ও অনলাইনে ছাড়া হয়েছে। ঢাকা ব্যাংকের পাশাপাশি ঢাকা টিকিটস.কম নামে অনলাইনেও টিকিট পাওয়া যাচ্ছে।

টিকিটের মূল্য তালিকা: প্লাটিনাম ২০ হাজার টাকা, গোল্ড ১০ হাজার টাকা, গ্র্যান্ড স্ট্যান্ড ৪ হাজার টাকা আর সাধারণ গ্যালারি ২০০ ও ৩০০ টাকা।

প্রথমবারের মতো বিপিএল হয়েছিল ২০১২ সালে। পরের বছরই হয়েছে দ্বিতীয় আসর। সেই ধারাবাহিকতায় গত বছর (২০১৪) হওয়ার কথা ছিল তৃতীয় আসরের। কিন্তু ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয়নি। তাই প্রায় দুই বছরের বিরতি দিয়ে তৃতীয় আসর শুরু হচ্ছে শুক্রবার। গত দুই আসরের কিছু তিক্ত অভিজ্ঞতা মাথায় রেখে শুরু থেকেই এই আয়োজন নিয়ে সতর্কতার সঙ্গে এগুচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে কারণে খেলোয়াড়দের নিলাম পদ্ধতিতেও এবার আনা হয়েছে পরিবর্তন।

সে সব কিছু মাথায় রেখেই ফ্র্যাঞ্চাইজিগুলো চূড়ান্ত করতে খানিকটা সময় লেগেছে। শুধু তাই নয়, দ্বিতীয় আসরে ফিক্সিংয়ের ঘটনায় যে ক্ষত সৃষ্টি হয়েছে তা দূর করতে দলগুলোর মালিকানায়ও পরিবর্তন আনা হয়েছে। এ সব কিছু চূড়ান্তকরণের পর বৃহস্পতিবার টাইটেল স্পন্সর ঘোষণা করা হয়েছে। ডিবিএল গ্রুপ তৃতীয়বারের মতো আয়োজিত বিপিএলের টাইটেল স্পন্সর হয়েছে।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে