Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৯-২০১৫

প্যারিস হামলার জেরে যুক্তরাষ্ট্রে মসজিদ ভাঙচুর, মুসলিমদের নির্যাতন

প্যারিস হামলার জেরে যুক্তরাষ্ট্রে মসজিদ ভাঙচুর, মুসলিমদের নির্যাতন

ওয়াশিংটন, ১৯ নভেম্বর- প্যারিস হামলার পর থেকে যুক্তরাষ্ট্রের মুসলমানদের উপর নেমে এসেছে খড়গ। বিভিন্ন অঙ্গরাজ্যে মুসলমানদের বিভিন্ন রকম হুমকি এবং ঘৃনাসূচক আক্রমনের স্বীকার হতে হচ্ছে। বিভিন্ন অঙ্গরাজ্যের মসজিদে হামলা চালানো হয়েছে। খবর আল-জাজিরা।

প্যারিস হামলার প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রের দুই ডজনেরও বেশি সিনেটর বলেছেন, তারা দেশটিতে আর কোনো মুসলিম শরণার্থী নেবে ন।

আমেরিকায় মানবাধিকার নিয়ে কাজ করে দ্য কাউন্সিল অন আমেরিকান রিলেশন (সিএআইআর) মঙ্গলবার বলেছে, তারা সাম্প্রতিক ভাঙ্গচুরের একটি তালিকা তৈরী করেছে। দেশটির মাসাচুস্টেস, ফ্লোরিডা, টেক্সাস, কেন্টাকী, ভার্জিনিয়া, নেব্রাস্কা, টেনেসি, ওয়াইও, নিউইয়র্কসহ অনেক রাজ্যে ঘৃণাসূচক আক্রমনের স্বীকার হচ্ছেন মুসলিমরা। ২৭টি অঙ্গরাজ্যের ২৬জন রিপাবলিকান দলের ডানহাত এবং একজন ডেমোক্রেট দলের সিনেটর বলেছেন, গত শুক্রবার প্যারিসে হামলা এবং ইসলামিক স্টেটের (আইএস) দায় স্বীকারের প্রেক্ষাপটে মার্কিন সাম্রাজ্যে সিরীয় শরর্ণাথী ঢুকতে দেওয়া হবে না।

একটি ঘটনায় নেব্রাস্কার ওমাহার ইসলামিক সেন্টারের এক কর্মকর্তা বলেন, মসজিদের একটি দেওয়ালে আইফেল টাওয়ারের ছবি পেইন্টিং করে দেওয়া হয়েছে। প্যারিস হামলার পর পরই ফ্লোরিডার সেন্ট পিটার্সবাগের ইসলামিক সেন্টারে বিভিন্নজন হুমকি দিতে থাকেন।

সোমবার সকালে টেক্সাসের ফ্লুগেরভিল শহরের এক মসজিদে প্রবেশ করে বিভিন্ন জিনিসপত্র তছনস করেছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। এমনকি তাদের রোষ থেকে রেহাই পায়নি মুসলিমদের পবিত্র ধর্মীয় গ্রন্থ কোরআন শরিফ। ওইদিন সকালে মসজিদের প্রবেশের পর মুসল্লিরা দেখেন, বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে কুরআনের ছেড়া পাতা। মসজিদের এখানে সেখানে ফেলে রাখা হয়েছে মল।

প্যারিস হামলার কয়েক ঘণ্টা পরই ফ্লোরিডার সেন্ট পিটার্সবার্গে কেয়ারের অফিসে হুমকি দেয়া হয়েছে। অন্যান্য মসজিদেও হুমকি দেয়া হচ্ছে। পোর্টল্যান্ডে এক মসজিদের বাইরে নামাজ পড়তে আসা মুল্লিদের নানা ভাষায় গালিগালাজ করা হয়।

এ সম্পর্কে কেয়ারের মুখপাত্র কোরেয় সেইলর মঙ্গলবার আল জাজিরাকে জানিয়েছেন,‘প্যারিস হামলা যেন যুক্তরাষ্ট্রের মুসলিমদের বিরুদ্ধে যা তা আচরণের লাইসেন্স দিয়েছে। দেশ জুড়ে চলছে ইসলাম বিরোধী তৎপরতা।’

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে