Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ মে, ২০১৯ , ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৮-২০১৫

এক নজরে মিশেল জনসনের ক্যারিয়ার...

মেহেরিনা কামাল মুন


এক নজরে মিশেল জনসনের ক্যারিয়ার...

হঠাৎ করেই সকল ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েল মিশেল জনসন। অস্ট্রেলিয়ার এই ‘স্পিডস্টার’ এই হঠাৎ অবসরের ঘোষণায় কিছুটা হলেও শূন্যতার সৃষ্টি হবে অস্ট্রেলিয়া দলে। ২০০৫ সালে ওয়ানডে অভিষেকের পর থেকে দলের হয়ে খেলেছেন ৭২টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩০ টি টি-টোয়েন্টি। ক্যারিয়ারের ২৫৫ ম্যাচের সংক্ষিপ্ত কিছু রেকর্ড তুলে ধরা হলো।


পুরো ক্রিকেট ক্যারিয়ারে অনেকটা সময়ই এমন উচ্ছ্বাসে কাটিয়েছেন জনসন।

৭৩ টেস্টে - ৩১১ উইকেট, গড় ২৮.১০

১৫৩ ওয়ানডে - ২৩৯ উইকেট, গড় ২৫.২৬

৩০ টি-টোয়েন্টি – ৩৮ উইকেট ২০.৯৭

১২/১২৭ - ২০১৪ সালে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার সাথে অস্ট্রেলিয়া জয় পেয়েছিল। এই টেস্ট ম্যাচে দুই ইনিংস মিলিয়ে জনসন ১২৭ রান দিয়ে ১২ উইকেট নেন।
৮/৬১ – ২০০৮ সালে পার্থে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচটি হেরে গেলেও এক ইনিংসে জনসনের সেরা টেস্ট বোলিং ফিগারের দেখা পেয়েছিলেন জনসন।

৬/৩১ – জনসনের ক্যারিয়ার সেরা ওয়ানডে পারফরম্যান্স। ২০১১ সালে ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩১ রানে ছয় উইকেটে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন।
২ - ক্যারিয়ারে ২০০৯ ও ২০১৪ সালে দুইবার স্যার গারফিল্ড সোবার্স পুরষ্কার পান।


দু’বার বিশ্বকাপ জয়ে অবদান রেখেন জনসন।

২ – জনসন ২০০৭ সালে বিশকাপ জয়ী অস্ট্রেলিয়া দলে না খেললেও স্কোয়াডে ছিলেন। দু’বার বিশ্বকাপ জয়ী হলে ছিলেন।

১৫৬.৮ – ২০১৩ সালের বক্সিং ডেতে ইংল্যান্ডের বিপক্ষে সে ম্যাচে জনসন ঘন্টায় প্রতি ১৫৬.৮ কিলোমিটারে বল করেছেন। তার ক্যারিয়ারের সবচেয়ে দ্রুততম বল ছিলো সেটি।   

৩৭ – কাছাকাছি গিয়েও অ্যাশেজ ইতিহাসে ছয় টেস্টে রডনি হগের ৪১ উইকেটের রেকর্ড না ভাঙতে পারা, জনসনের জন্য সবচেয়ে দুঃখজনক ছিল। ২০১৩-১৪ অ্যাশেজ তার জন্য বিরাট সুযোগ থাকলেও তিনি পারেননি। পাঁচ টেস্টের অ্যাশেজে তিনি পেয়েছেন ৩৭ উইকেট।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে