Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৭ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (12 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-৩০-২০১২

সচিবালয়ে বোমা: জোট নেতাদের বিরুদ্ধে দুটি মামলা

সচিবালয়ে বোমা: জোট নেতাদের বিরুদ্ধে দুটি মামলা
ববারের হরতাল চলাকালে সচিবালয়ের ভেতরে বোমা বিস্ফোরণ, তেজগাঁওয়ে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৮ দলীয় জোট নেতাদের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁ ও শাহবাগ থানায় পৃখক দু’টি মামলা হয়েছে।

পুলিশের পক্ষ থেকে তেজগাঁ থানায় দায়ের হওয়া মামলায় ৩৮ ও শাহবাগ থানায় দায়ের হওয়া মামলায় ২৮ জনকে আসামি করা হয়েছে। মির্জা ফখরুলকে উভয় মামলার আসামি করা হয়েছে।

সোমবার সকালে এসআই হীরেন্দ্রনাথ প্রামাণিক বাদী হয়ে শাহবাগ থানায় দ্বিতীয় মামলাটি করেন।

এ মামলায় ফখরুল ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকা, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান কর্নেল অলি আহমদ এমপি, বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, সংরক্ষিত আসনে এমপি আশিফা আশরাফী পাপিয়া, সাবেক ভূমি উপমন্ত্রী রহুল কুদ্দুস তালুকদার দুলু, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন ‍আলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখকে আসামি করা হয়েছে।   

এর আগে রোবরার গভীর রাতে তেজগাঁ থানায় দায়ের হওয়ার প্রথম মামলাটির আসামিরা হলেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান কর্নেল অলি আহমদ এমপি, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ, যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এমপি, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব প্রমুখ।

রোববার হরতাল চলাকালে বিকেলে সচিবালয়ের ২নং গেটের কাছে বাইরে থেকে দুটি বোমা ছুড়ে মারা হয়। একটি বোমা ভেতরে এবং অপরটি বাইরে পড়ে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গাড়ি রাখার স্থানে বোমাটি বিস্ফোরিত হলেও এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

 

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর সন্ধান দাবিতে ১৮ দলীয় জোটের দ্বিতীয় দফার দ্বিতীয় দিনের হরতাল চলছে।

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে