Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১১-২০১৫

বিশ্বরেকর্ড হলো না মুস্তাফিজের

বিশ্বরেকর্ড হলো না মুস্তাফিজের

ঢাকা, ১১ নভেম্বর- পাকিস্তানের বিপক্ষে টি২০ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল বাঁহাতি কার্টার মাস্টার মুস্তাফিজুর রহমানের । তারপর ভারতের বিপক্ষে ওয়ানডেতে এই বাঁহাতি পেসারের স্বপ্নের মতো একটা সিরিজ কেটেছিল। ওয়ানডে ক্যারিয়ারের ওই অভিষেক সিরিজে হয়েছিলেন ম্যান অব দ্য সিরিজ। তারপর থেকে শুরু।

এরই ধারাবাহিকতায় বুধবার জিম্বাবুয়ের বিরুদ্ধে ৩৪ রান খরচায় ৫টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে খুব একটা আলোয় না থাকা মুস্তাফিজুর রহমান শেষটায় দেখালেন চমক। তবে এই ম্যাচে একটুর জন্য বিশ্ব রেকর্ডটা ভাঙা হলো না মুস্তাফিজের। ক্যারিয়ারের প্রথম নয় ম্যাচে ২৬ উইকেট তুলে নিয়েছেন। শুরু থেকে নয় ম্যাচে ২৬ উইকেট তুলে নেওয়ার রেকর্ডটা ছিল নিউজিল্যান্ডের মিশেল ম্যাকলেনাহানের। তাঁর পাশে গিয়ে বসলেন মুস্তাফিজ। আরেকটি উইকেট নিতে পারলে নতুন করে লেখা হতো বিশ্ব রেকর্ড। কিন্তু জিম্বাবুয়ের শেষ উইকেট নেন আরাফাত সানি। আগে জানলে সানি হয়তো ভিন্ন পথেই হাটতেন। এখন মুস্তাফিজের কাছে সরি বলতেই পারেন সানি।

এরই মধ্যে তিন ফরম্যাটের ক্রিকেটে খেলা হয়ে গেছে বাঁহাতি কার্টার মাস্টার মুস্তাফিজুরের। পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল হালে দারুণ উজ্বল ছিলেন তিনি। সেই তুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে অনেকটাই অনুজ্জ্বল থাকায় উইকেট শূণ্য ছিলেন মুস্তাফিজ।

কিন্তু দ্বিতীয় ম্যাচে তিনটি উইকেট পেয়ে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে রাখেন। সেই ধারাবাহিকতায় বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে খেলা দেখতে আসা দর্শকদের আরো রাঙিয়ে তোলেন মুস্তাফিজ। জিম্বাবুয়ের হোয়াইটওয়াশের মিশনটিকে আরো সার্থক করে তোলেন কুড়ি বছর বয়সী এই বাঁহাতি পেসার।

এ পর্যন্ত নয় ওয়ানডে ম্যাচে মুস্তাফিজের সংগ্রহ ২৬টি উইকেট। এরই মধ্যে তিনি তিনবার ৫টি করে উইকেট পেলেন। তবে ভারতের বিপক্ষে গত ২১ জুন ৪৩ রানে ৬টি উইকেট এ পর্যন্ত তার সেরা বোলিং ফিগার।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে