Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১০-৩০-২০১৫

শমসের মবিনই শেষ নন

তানজীমা এলহাম বৃষ্টি


শমসের মবিনই শেষ নন

ঢাকা, ২৯ অক্টোবর- নতুন প্রেক্ষাপটে বিএনপি থেকে পদত্যাগসহ রাজনীতি ছেড়ে যাওয়া শমসের মবিন চৌধুরী প্রথম রাজনীতিক হলেও তিনি শেষ ব্যক্তি নাও হতে পারেন। লন্ডনভিত্তিক দলীয় নেতৃত্বের সঙ্গে দ্বিমতের কারণে তার পথের পথিক হতে পারেন আরো কয়েকজন।

দলীয় সূত্রগুলো বলছে, দল ও রাজনীতিকে বিদায় জানাতে পারেন এরকম সম্ভাব্য তালিকায় এমনকি খুব গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা বিএনপি নেতাও আছেন। বিএনপি নেতারা অবশ্য আনুষ্ঠানিকভাবে এমন সম্ভাবনার কথা নাকচ করেছেন।

বেশ কিছুদিন ধরেই কয়েকজন বিএনপি নেতার দল ছাড়ার কথা আলোচনা হচ্ছিলো। বুধবার হঠাৎ করেই স্বাস্থ্যগত কারণ দেখিয়ে ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী পদত্যাগ করলে ওই আলোচনা আরো জোরালো হয়ে ওঠে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিএনপি’র মুখপাত্র এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, কারো দল ছাড়ার কোনো তথ্য তার কাছে নেই।

কয়েকজন নেতার পদত্যাগ কিংবা রাজনীতিই ছেড়ে দেয়ার সম্ভাবনাকে তিনি ‘সম্পূর্ণভাবে আজগুবি, উদ্ভট এবং কল্পনাপ্রসূত প্রচারণা’ বলে মন্তব্য করেন।


শমসের মবিন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র পাঠালেও ড. রিপন বলেন, পদত্যাগের বিষয়টি নিশ্চিত নয়। কারণ তার কোনো পদত্যাগপত্র বিএনপি কার্যালয়ে এসে পৌঁছেনি।

তবে সাংবাদিকদের কাছে দেওয়া শমসের মবিন চৌধুরীর বক্তব্য এবং চিঠির কথা উল্লেখ করা হলে আসাদুজ্জামান রিপন বলেন: তিনি অসুস্থতার কথা বলে যদি অবসর নিয়ে থাকেন, একজন মানুষ অসুস্থ হলেতো তার পক্ষে অনেক কিছুই করা সম্ভব হয় না। তখন তিনি অবসর নিতেই পারেন।

‘আমি তার আরোগ্য কামনা করি।’

শমসের মবিন চৌধুরীর পদত্যাগ প্রসঙ্গে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ও একইরকম মন্তব্য করে বলেন, রাজনীতি করা না করা প্রত্যেকের ব্যক্তিগত বিষয়।

তবে শমসের মবিন চৌধুরী সবসময় জাতীয়তাবাদী শক্তির পক্ষেই থাকবেন বলে আশা করছেন গয়েশ্বর রায়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে