Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১১ নভেম্বর, ২০১৯ , ২৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 1.8/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১০-২৯-২০১৫

এমআরপিতে ব্যর্থ বাংলাদেশিদের জন্য বিকল্প ব্যবস্থা

এমআরপিতে ব্যর্থ বাংলাদেশিদের জন্য বিকল্প ব্যবস্থা

ঢাকা, ২৯ অক্টোবর- যে সকল বাংলাদেশিরা নির্ধারিত সময় ২৪ নভেম্বরের মধ্যে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) করতে ব্যর্থ হবেন তাদের উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক জিয়াউল আলম জানিয়েছেন, তাদের ভ্রমণের জন্য বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে।  

তিনি বলেন, ২৪ নভেম্বরের পর আমরা তাদের হাতে লিখিত পাসপোর্টের জন্য ট্রাভেল পারমিট তৈরি করবো যাতে তারা সহজেই ভ্রমণ করতে পারেন। তারপরও আমি সকলকে অনুরোধ করবো তারা যেন নির্দিষ্ট সময়ের মধ্যেই এমআরপির জন্য আবেদন করেন।

তিনি আরো বলেন, আমরা নিরলসভাবে পাসপোর্ট প্রার্থীদের সেবা করে যাচ্ছি এবং প্রতিদিন ১৫ হাজারেরও বেশি মেশিন রিডেবল পাসপোর্ট হস্তান্তর করছি। যদিও সংখ্যাটা আশাজনক তারপরও ৫ হাজার পাসপোর্ট এখনো বাকি আছে। 

অবশ্য তিনি এ কারণে তথ্য প্রবেশাধিকার পদ্ধতি (এটুআই) হাতে নেয়ার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশংসা করেন। পাসপোর্ট প্রত্যাশীরা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) মাধ্যমে এখন প্রত্যন্ত অঞ্চল থেকেই সেবা পেতে পারছেন। পাসপোর্ট সেবা এখন তাদের দোরগোড়ায়।

আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার বেঁধে দেয়া সময় অনুযায়ী- কোনো পর্যটকই ২৪ নভেম্বরের পর এমআরপি ছাড়া ভ্রমণের অনুমতি পাবেন না। এ কারণে সারাদেশের বিভিন্ন পাসপোর্ট অফিসসহ দেশের বাইরে ৬৫টি বাংলাদেশি মিশনে এমআরপি ইস্যু করা হচ্ছে। এ নিয়ে বাংলাদেশির উদ্বিগ্নতার মধ্যেই আশার বাণী শোনালো পাসপোর্ট অধিদফতর।

সূত্র : গলফ টাইমস 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে