Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৬-২০১২

বেনাপোল সীমান্তে বাংলাদেশীদের লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ

বেনাপোল সীমান্তে বাংলাদেশীদের লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ
সীমান্তপথে চোরাচালান প্রতিরোধে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা বুধবার রাত নয়টার দিকে গ্রেনেড নিক্ষেপ করেছে।
বেনাপোলের বড়আচড়া সীমান্তের বিপরীতে হরিদাসপুর সীমান্তে বাংলাদেশী চোরাচালানীদের লক্ষ করে পাঁচটি গ্রেনেড হামলা করে বিএসএফ। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
সীমান্তের একটি নিভর্রযোগ্য সূত্র জানায়, বুধবার রাত নয়টার দিকে বেনাপোলের বড়আচড়া সীমান্ত পথে ১০/১২ জনের একটি চোরাচালানী চক্র ফল ও বিভিন্ন খাদ্যদ্রব্য আনতে ভারতে প্রবেশ করে। এসময় বিএসএফ সদস্যরা চোরাচালানীদের গতিরোধ করতে পাঁচটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়। চোরাচালানীরা ভয়ে দিক বেদিক পালিয়ে যায়। গ্রেনেডের বিকট শব্দে বিজিবি ও এলাকাবাসী মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

বেনাপোল চেকপোস্ট ক্যাম্পের নায়েক সুবেদার আব্দুল্লাহ গ্রেনেড নিক্ষেপ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘‘রাত নয়টার দিকে বড়আচড়া সীমান্তের বিপরীতে হরিদাসপুর সীমান্তে পরপর কয়েকটি গ্রেনেড বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। তবে কি কারণে বা কারা গ্রেনেড বিস্ফোরণ ঘটালো তার খবর পাওয়া যায়নি।’’

 

গ্রেনেডের বিকট শব্দে বেনাপোল চেকপোস্ট এলাকায় তাৎক্ষণিকভাবে মানুষজন দোকানপাট বন্ধ করে চলে যায় অন্যত্র। গ্রেনেড হামলার পরপরই সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

 

তবে এ ঘটনায় হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি।  শেষ খবর পাওয়া পর্যন্ত বিজিবি ওই সীমান্ত এলাকা থেকে একজনকে আটক করেছে।

 

এর আগে সোমবার ভোরে  বেনাপোলের গাতিপাড়া গ্রামের সুভাস চন্দ্রের ছেলে পলাশকে (২৩) বিএসএফ ধরে অমানুষিক নির্যাতন চালিয়ে ক্যাম্পে বেঁধে রাখে।

 

বিএসএফের অনুপস্থিতে সে হাত, পায়ের বাঁধন খুলে বাংলাদেশের দিকে  পালানোর চেষ্টা  করে। এ সময় বিএসএফ তাকে ধরবার জন্য দু’টি শক্তিশালী গ্রেনেড নিক্ষেপ করে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে