Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (105 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৩-২০১৫

সিজারের শহরে বাঙালির পূজা!

সিজারের শহরে বাঙালির পূজা!

রোম, ২৩ অক্টোবর- বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপিত হচ্ছে ইতালির রাজধানী রোমে।

রোমান সাম্রাজ্যের ‘চিরন্তন’ রাজধানী ইতালির রোম শহরের ভিয়া দেল ইরপিনিয়াতে ‘হিন্দু পূজা উদযাপন কমিটি’ এবং তরপিনাত্তারায় ‘ওম হিন্দু ইন্টারন্যাশনাল স্যোসাল অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশন’ আয়োজন করেছে শারদীয় দুর্গাপূজার।


রোমে অন্যান্য বছরের মত এবারও আয়োজনের কমতি নেই! শারদীয় পূজা আয়োজনকারীদের ভাষ্যে, এবারের দূর্গাপুজা এমন একসময় হচ্ছে যখন পৃথিবীজুড়ে অনেক স্থানে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে এবং অস্থিরতা আর অশান্তি বিরাজ করছে। দুর্গার কাছে প্রার্থনা অসুর শক্তির বিনাস ঘটিয়ে আবার যেন ফিরে আসে শান্তি, এমনটাই আশা আয়োজনকারীদের।  

ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহম্মদ শাহদাৎ হোসেন রোমের পূজা দেখতে গিয়ে বলেন, “মানুষের ভিতরে শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠা এবং অশুভকে দমন করে শুভ শক্তি উদ্বোধন করার জন্যেই দূর্গা স্বর্গ থেকে মর্ত্যে আসেন। তার চাওয়াকে মনে ধারণ করাই হবে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা।”


এসময় হিন্দু পূজা উদযাপন কমিটি সভাপতি মিলন দেব, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুপেন কান্তি দাশ এবং ওম হিন্দু ইন্টারন্যাশনাল স্যোসাল অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশনের সভাপতি অনুপ কুমার, সাধারণ সম্পাদক রাম কানাই সাহাসহ সংগঠনের আরও অনেকে উপস্থিত ছিলেন।

দেবী দুর্গা তার সন্তানদের নিয়ে মর্ত্যে আসার জন্য মহালয়ার দিন যাত্রা শুরু করেন। আর বিজয়া দশমীতে সন্তানদের নিয়ে স্বর্গে ফিরে যান।

ইতালি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে