Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৪-২০১৫

আঙ্কারায় বোমা হামলা: বরখাস্ত হলেন শীর্ষ নিরাপত্তা বাহিনীর প্রধানরা

আঙ্কারায় বোমা হামলা: বরখাস্ত হলেন শীর্ষ নিরাপত্তা বাহিনীর প্রধানরা
তুর্কি রাষ্ট্রপতি রেসেপ তাইপ এরদোগান বুধবার বোমা বিস্ফোরণের স্থানটি পরিদর্শন করেন

আঙ্কারা, ১৪ অক্টোবর- তুরস্কে বোমা হামলায় ৯৭ জন নিহত হওয়ার ঘটনায় আঙ্কারার পুলিশ, গোয়েন্দা ও নিরাপত্তা বাহিনীর প্রধানগণকে বরখাস্ত করেছে সেদেশের সরকার। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই ধরণের পদক্ষেপ তদন্তকে সচল রাখবে। দেশটির ইতিহাসের ভয়াবহতম এই আক্রমণে তুরস্ক সরকারের প্রতি ফুঁসে উঠেছে জনগণ। তুরস্কের রাষ্ট্রপতি বুধবার বোমা বিস্ফোরণের স্থানটি পরিদর্শন করেন। দেশটির প্রধানমন্ত্রী জানান, এ ঘটনায় ইসলামিক স্টেট ও পিকেকে উভয়েরই ভূমিকা থাকতে পারে।

তুর্কি পুলিশ কর্মকর্তা জানান, শনিবারের ঐ আক্রমণে দু’জন আত্মঘাতি বোমা হামলাকারী ছিল। তুর্কি সরকার ও পিকেকে (কুর্দিস্তান ওয়ার্কাস পার্টি)-এর মধ্যে চলমান সহিংসতার বিরুদ্ধে ব্যাপক জনসমাগম হওয়া এক র‌্যালীকে বোমা বিস্ফোরণের লক্ষ্যবস্তু করে তারা।

কর্তৃপক্ষ বুধবার জানায়, আক্রমণের ব্যাপারে আগে থেকেই জ্ঞাত ও পিকেকে’র সাথে জড়িত থাকার সন্দেহে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে প্রধানমন্ত্রী আহমেত দাভুতোগলু বলেন, আইএস, পিকেকে এবং অন্যা্ন্য বাম-পন্থী দলেরা এই আক্রমণ চালাতে সক্ষম। সোমবার তিনি বলেন, আইএসই প্রধান সন্দেহভাজন। রাষ্ট্রপতি রেসেপ তায়েপ এরদোগান এবং ফিনিশ রাষ্ট্রপতি সওলি নিনিস্তো বোমাস্থল পরিদর্শনের সময় হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধাস্বরূপ ফুল জ্ঞাপন করেন।

সূত্র: বিবিসি নিউজ 

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে