Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 4.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৯-২০১৫

রুশ ক্ষেপণাস্ত্র ইরানে আঘাত হেনেছে: যুক্তরাষ্ট্র

রুশ ক্ষেপণাস্ত্র ইরানে আঘাত হেনেছে: যুক্তরাষ্ট্র

মস্কো, ০৭ অক্টোবর- সিরিয়ায় লক্ষ্যবস্তুতে আঘাত হানার জন্য নিক্ষিপ্ত রাশিয়ার চারটি ক্ষেপণাস্ত্র ইরানে পড়েছে বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা।

প্রায় ১৫০০ কিলোমিটার দূরে কাস্পিয়ান সাগরে নৌবহর থেকে  সিরিয়ায় আইএসসহ সশস্ত্র বিদ্রোহী গ্রুপগুলোর স্থাপনা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে রাশিয়া। ইরান ও ইরাক পেরিয়ে সেগুলোকে সিরিয়ায় পৌঁছাতে হয়।

বৃহস্পতিবার সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের দুই কর্মকর্তা তাদের বলেছেন ইরানের উপর দিয়ে যাওয়ার সময় চারটি ক্ষেপণাস্ত্র বিধ্বস্ত হয়েছে।

এতে হতাহতের ঘটনা ঘটতে পারে বলে এক কর্মকর্তা বললেও এখনও সে বিষয়ে কিছু জানা যায়নি বলে আরেকজন বলেছেন।

এদিকে রয়টার্সের এক প্রতিবেদনে রুশ বার্তা সংস্থা আরআইএ’র বরাত দিয়ে বলা হয়েছে, তাদের নিক্ষিপ্ত সব ক্ষেপণাস্ত্র সিরিয়ায় লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম হয়েছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।


রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়/আরটি

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, রাশিয়া ‘কালিবার’ নামের তুলনামূলক নতুন একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে। এই ক্ষেপণাস্ত্র যুদ্ধে এবারই তারা প্রথম ব্যবহার করছে।

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু এক টেলিভিশন অনুষ্ঠানে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানান, বুধবার রাতে রুশ নৌবাহিনীর চারটি যুদ্ধজাহাজ থেকে সিরিয়ায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর অবস্থান লক্ষ্য করে ২৬টি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

সবগুলো ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম হয়েছে এবং তাতে কোনো বেসামরিক নাগরিক হতাহত হননি বলে জানান তিনি।

এ সময় পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে অভিনন্দন জানান বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়।

সিরিয়ায় রুশ হামলা শুরু হওয়ার পর এ পর্যন্ত ১১২টি লক্ষ্যে হামলা চালানো হয়েছে বলে জানান শোইগু।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে