Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২২ জুলাই, ২০১৯ , ৭ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (145 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২০-২০১২

লক্ষ্মীপুরে একটি স্কুলের শিক্ষার্থীরা ক্লাস করছে ঝুঁকি নিয়ে

লক্ষ্মীপুরে একটি স্কুলের শিক্ষার্থীরা ক্লাস করছে ঝুঁকি নিয়ে
লক্ষ্মীপুর জেলার বালাশপুরে ধসে পড়া প্রাথমিক বিদ্যালয় ভবনের অবশিষ্ট অংশের দুটি রুমে ৮৭ জন ছাত্র-ছাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে ক্লাস করছে।
যে কোনো মুহূর্তে এ দ‘টি রুমের ছাদ ও দেয়াল ভেঙে বড় ধরনের প্রাণহানির আশঙ্কা রয়েছে। উপজেলা শিক্ষা অফিসার ভবন নির্মাণ প্রক্রিয়াধীন আশ্বাস দিলেও  তা বাস্তবায়িত হয়নি।  

 

জেলা শহর থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নে ১৯২০ সালে বালাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি স্থাপিত হয়। প্রায় শত বছরের পুরানো এই স্কুলটি ২০০৮ থেকে পঞ্চম শ্রেণীর সমাপনী পরিক্ষায় (পিএসসি) ২০১১ সাল পর্যন্ত বিদ্যালয়টি পরীক্ষার ফলাফল শতভাগ ভালো, এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে পাঁচজন।

 

স্কুলে মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা ২৬০ জন। সম্প্রতি রাতের আধাঁরে বালাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনের দুটি কক্ষের ছাদ ভেঙে পড়ে।

 

বর্তমানে একটি ভবনে তিনটি ক্লাস নিয়মিত করলেও স্থান সঙ্কুলানের অভাবে জরাজীর্ণ ভবনের অবিশিষ্ট অংশের দুটি রুমে জীবনের ঝুঁকি নিয়ে ছাত্র-ছাত্রীরা ক্লাস করছে।

 

এছাড়াও আসবাবপত্রের অভাবে মেঝেতে বসে লেখা-পড়া করতে হচ্ছে শিক্ষার্থীদের। শিক্ষক ও অভিভাবকেরা স্কুল চলাকালীন সময়ে দুর্ঘটনার আশঙ্কায় থাকেন।

 

বিদ্যালয় পরিচালনা কমিটি ও অভিভাবকদের অভিযোগ বার বার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেও কোনো ফল পাওয়া যায়নি।

 

স্কুলের প্রধান শিক্ষক ধীরেন্দ্র কুমার মজুমদার জানান, বিদ্যালয় ভবন, বসার বেঞ্চের অভাবে বর্তমানে চলতি সাময়িক পরীক্ষা প্রতিদিন তিনবার করে নেয়া হচ্ছে।

 

সদর উপজেলা শিক্ষা অফিসার জগদীশ চন্দ্র দেবনাত জানান, শিক্ষা কমিটির রেজুলেশনের মাধ্যমে নতুন ভবন নির্মাণের জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। ভবন নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে।

লক্ষীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে