Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.5/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৯-৩০-২০১৫

এবার দক্ষিণের সম্পাদক হতে চান সাঈদ খোকন 

এবার দক্ষিণের সম্পাদক হতে চান সাঈদ খোকন 

ঢাকা, ৩০ সেপ্টেম্বর- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র সাঈদ খোকন এবার মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ পেতে মাঠে নামছেন। ইতোমধ্যে এনিয়ে তিনি দক্ষিণ সিটির কাউন্সিলরদের সঙ্গে বেশ কয়েটি বৈঠকও করেছেন। এ তথ্য সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এদিকে, ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনে কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেছেন সাঈদ খোকন। বৈঠকে উপস্থিত কাউন্সিলররা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদটি পেতে সার্বিক সহযোগীতার আশ্বাসও দেন খোকনকে।

বৈঠকে উপস্থিত একাধিক কাউন্সিলরের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার বিকেল ৪টায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৯তম জন্মদিন উপলক্ষে মহানগর আওয়ামী লীগের মিলাত মাহফিলে যাওয়ার কথা ছিল তাদের। কিন্তু একই সময় মেয়র সিটি করপোরেশনে প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানান। কেক কাটার পর এক অনির্ধারিত আলোচনায় ঢাকা মহানগর আওয়ামী লীগের কমিটির বিষয়টি আলোচনায় চলে আসে।

বিষয়টি পরে সবার নজরে এলে এ নিয়ে জানতে চান কাউন্সিলররা। এসময় সাঈদ খোকন উপস্থিত কাউন্সিলরদের বলেন, ‘আপনারা চাইলে আমার কোনো আপত্তি নেই। তবে কথাটি আমাকে বললে হবে না। আপনাদের এ দাবি দক্ষিণ সিটি কমিটি গঠনের সমন্বয়ক ড. আব্দুর রাজ্জাক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাতে হবে।’ এ সময় উপস্থিত কাউন্সিলররা বিষয়টি সংশ্লিষ্টদের জানানোরও আশ্বাস দেন। 

এ আলোচনায় বক্তব্য দেন ঢাকা দক্ষিণ সিটির ৩৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিল আবু আহমেদ মন্নাফী, ৫৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনসহ অভিজ্ঞ বেশ কয়েকজন কাউন্সিলর। এতে আরো উপস্থিত ছিলেন ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন, ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারুফ আহমেদ মুনসুর, ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হামিদুল হক, ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার, মহিলা কাউন্সিলর ফাতেমা আক্তার ডলি প্রমুখ।

বৈঠকে উপস্থিত একজন কাউন্সিলর নাম প্রকাশ না করে বলেন, ‘আজকের বৈঠকটি সফল করতে গত ২৮ সেপ্টেম্বর একজন কাউন্সিলরের বাসায় বৈঠক হয়। মূলত সেখানেই সাঈদ খোকনকে মহানগর দক্ষিণের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ পেতে সার্বিক সহযোগিতা করতে কাউন্সিলররা একমত হন। সে সিদ্ধান্তটিই আজ সবার সামনে উত্থাপন করা হয়। এসময় অন্য কাউন্সিলররাও একমত পোষণ করেন।’    

এদিকে, ঢাকা মহানগর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মঙ্গলবার কেন্দ্রীয় দলের কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ মাহফিল ও কেক কাটার আয়োজন করা হয়। এতে মেয়র সাঈদ খোকনসহ সব কাউন্সিলরকে আমন্ত্রণ জানানো হয়। কিন্তু একই সময় সিটি করপোরেশনে বৈঠক দেয়ায় কাউন্সিলরদের কেউ মহানগরের অনুষ্ঠানে আসার সাহস করেননি।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে