Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (28 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৬-২০১২

সুরঞ্জিতসহ ৪জনকে দুদকের চিঠি

সুরঞ্জিতসহ ৪জনকে দুদকের চিঠি
ঢাকা, ১৭ এপ্রিল- ঘুষের ৭০ লাখ টাকা কেলেংকারির জের ধরে সদ্য পদত্যাগকারী রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের পুত্র সৌমেন সেনগুপ্তের সম্পদ ও আয়ের উৎস তদন্ত করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিষয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে দুদকের উপ-পরিচালক আখতার হামিদ ভূঁইয়াকে।

দুদক চেয়ারম্যান গোলাম রহমান জানান, এটা দুদকের নিয়মিত কর্মকাণ্ডের অংশ।

সোমবার সুরঞ্জিতের পদত্যাগের পর দুদক এক জরুরি মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়।
দুদক চেয়ারম্যান গোলাম রহমান সূত্রে জানা গেছে, আগামী মঙ্গলবার দুদক সৌমেনের সম্পদের বিস্তৃত বিবরণ ও আয়ের উৎস জানতে চেয়ে তাকে নোটিশ দেবে।

জানা গেছে, ৬ মাস আগেও গত ইন্টারনেট সেবাদানকারী সংস্থা অগ্নি সিস্টেম্স লিমিটেডে চাকরি করা সৌমেন সম্প্রতি ৫ কোটি টাকার বিনিময়ে বিটিআরসি (বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন) থেকে ইন্টারকানেকশন এক্সচেঞ্জ (আইসিইএক্স) লাভ করেন।

গোলাম রহমান আরও জানান, দুদুক সদ্য পদত্যাগী রেলমন্ত্রী সুরঞ্জিত, তার এপিএস ওমর ফারুক তালুকদার, রেলওয়ে জেনারেল ম্যানেজার (পূর্ব) ইউসুফ আলী মৃধা  ও রেলওয়ের ঢাকা বিভাগীয় নিরাপত্তা কমান্ড্যান্ট এনামুল হকের সম্পদের উৎস সম্পর্কেও তদন্ত করবে। তাদের সবাইকে নিজ নিজ সম্পদের বিস্তারিত বিবরণ দাখিল করতে এরই মধ্যে নোটিশ দেওয়া হয়েছে।

সুরঞ্জিত ও তার ছেলেসহ উল্লেখিত ৫ জনের সম্পদের বিষয়ে মিডিয়ায় বিভিন্ন প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে দুদক এ পদক্ষেপ নিয়েছে বলে জানান কমিশন প্রধান।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে