Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (36 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৯-২০১৫

যুক্তরাষ্ট্রে ৮৮ লাখ অভিবাসীকে নাগরিকত্ব প্রদান নিয়ে হোয়াইট হাউজের প্রচারণা 

যুক্তরাষ্ট্রে ৮৮ লাখ অভিবাসীকে নাগরিকত্ব প্রদান নিয়ে হোয়াইট হাউজের প্রচারণা 

ওয়াশিংটন, ১৯ সেপ্টেম্বর-  যুক্তরাষ্ট্রে ৮৮ লাখ অভিবাসীকে নাগরিকত্ব প্রদানের প্রক্রিয়া জোরালো করার কথা বলে জাতীয় প্রচারণা শুরু করল হোয়াইট হাউস। বৃহস্পতিবার শুরু হওয়া এই প্রচারণায় আন্তর্জাতিক অভিবাসী ও শরণার্থী সংগঠনগুলোর সঙ্গে সমন্বয় করে বৈধ ও যোগ্য অভিবাসীদের নাগরিকত্ব দেয়া হবে বলে উল্লেখ করা হচ্ছে। অভিবাসী সংগঠনগুলোর ভাষ্য এর মাধ্যমে রিপাবলিকান প্রার্থীদের বৈষম্যমূলক আচরণের একরকম জবাবই দিলো ডেমোক্রেটরা। তবে ওবামা প্রশাসনের এমন সিদ্ধান্তকে নির্বাচন সামনে রেখে ডেমোক্রেটদের নির্বাচনী কৌশল বলেই মনে করছে বিরোধীরা।

এক্ষেত্রে অভিবাসীদের আইনী সহায়তা, নাগরিকত্ব অর্জনের জন্য কর্মশালা এবং ব্যক্তিগত সহায়তাও করা হবে। অভিবাসীদের সেল ফোনের মাধ্যমেও এই সেবা নিশ্চিত করা হবে বলে জানা যায়।

ওবামা প্রশাসনের ভাষ্যমতে, প্রথম সপ্তাহেই এই ক্যাম্পেইনে ৭০টি ইভেন্টের মাধ্যমে ৩৬ হাজারেরও বেশি নাগরিক নিবন্ধন করা হবে।

রিপাবলিকান প্রার্থী বিশেষ করে ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যে অভিবাসীদের নিয়ে বিদ্বেষ প্রকাশ করার পরই এক ইলেক্টোরাল অধিবেশনে ওবামা প্রশাসন থেকে এমন সিদ্ধান্ত নেয়া হয়।

আর এজন্যই বিশেষজ্ঞরা মনে করছেন ওবামার এই সিদ্ধান্ত আসলে রিপাবলিকানদের বিরুদ্ধে রাজনৈতিক কৌশল।

ন্যাশনাল পার্টনারশিপ ফর নিউ আমেরিকানস এর এডভোকেসি পরিচালক তারা রাঘুভির বলেন, ‘আমরা নেতিবাচক শক্তি দূর করতে চাই। সাধারণ মানুষ সর্বোচ্চ পর্যায় থেকেই তাদের প্রতি ঘৃণা ও বর্ণবৈষম্যের কথা শুনছেন। তারা ক্ষুব্ধ। আর এখনই আমাদের একত্রিত হওয়ার সময়।’

নাগরিকত্বের জন্য একজন অভিবাসীকে অবশ্যই অন্তত তিন বছর যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করতে হবে, কোন কোন ক্ষেত্রে পাঁচ বছর।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে