Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৪ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 1.4/5 (77 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৭-২০১৫

একই রকম দেখতে কিছু ক্রিকেটার

একই রকম দেখতে কিছু ক্রিকেটার

শোনা যায়, পুরো পৃথিবী জুড়ে একজন মানুষের মতো দেখতে আরো ছয়জনকে পাওয়া যায়। তবে সবমিলিয়ে সাতজন পাওয়া যাক বা না যাক, অন্তত চার- পাঁচজনকে পাওয়া গেছে এমন নজির অহরহ। বিশেষ করে রুপালী পর্দায় আর খেলার মাঠে এই ঘটনা বেশ সাধারণ। খেলার কথা বললে, সবার আগে আসবে ক্রিকেট। একই চেহারার তো ক্রিকেটার দেখা গেছে যুগযুগ ধরে।

শুধু কি তাই! চেহারার মিলের সঙ্গে সঙ্গে দলের মিলও রয়েছে। অর্থাৎ একই দলে একই রকম দেখতে দুজন ক্রিকেটার! না, তারা জমজ নয়। আজ তেমনি চারজোড়া ক্রিকেটার সম্পর্কে জানবো-

ফাওয়াদ আলম-শিবনারায়ণ চন্দরপল
পাকিস্তানের তরুণ ব্যাটসম্যান ফাওয়াদ আলম এবং ওয়েস্ট ইন্ডিজের শিবনারায়ণ চন্দরপল দেখতে অনেকটা একইরকম।
চন্দরপল ক্যারিবিয়ান তথা পুরো ক্রিকেট বিশ্বেই সেরা টেস্ট ক্রিকেটারদের মধ্যে অন্যতম। ব্যাকফুট ও ফ্রন্টফুটে তার অতিমানবীয় আয়ত্বের কারণে, তিনি তার যুগের সেরাদের একজন।

ফাওয়াদ আলমও অনেকটা চন্দরপলের মতো করেই খেলার চেষ্টা করেন। তবে তার ইনিংসগুলো কোনরকম ঝুঁকি ছাড়া। বাউন্ডারি মারতে বেশি পছন্দ করেন। বাঁহাতি ফাওয়াদ এরই মধ্যে পাকিস্তান দলের মিডল অর্ডারের ভরসা হয়ে উঠেছেন।

চামারা ডি সিলভা- অরবিন্দ ডি সিলভা


শ্রীলংকান ক্রিকেটার চামারা ডি সিলভার ব্যাটিং যেন বারবার অরবিন্দ ডি সিলভার কথা মনে করিয়ে দেয়। যদিও পরিসংখ্যান অনুযায়ী, ওয়ানডে ও টেস্টে সাঙ্গাকারা শ্রীলংকার সেরা ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা; তারপরেও এখনো বলা হয় অরবিন্দ ছিলো লঙ্কান দলের সবচেয়ে লড়াকু মানসিকতার ব্যাটসম্যান।

দুজনের চেহারাতে অনেক মিল থাকলেও দলকে তার উপর আকাঙ্ক্ষিত পারফরম্যান্স দিতে পারেননি চামারা। তারপরেও বারবার দলে ফিরে এসেছেন, স্কোর করেছেন। ২০০৭ বিশ্বকাপের ফাইনালে তার মুল্যবান ইনিংসটি দলকে এগিয়ে নিয়েছিলো।

ড্যারেন ব্রাভো- ব্র্যায়ান লারা


ক্রিকেটের ব্যাটিং কিনবদন্তিদের একজন সাবেক ক্যারিবিয়ান ব্যাটসম্যান ব্রায়ান লারা। মজার ব্যাপার হলো, ওয়েস্ট ইন্ডিজের বর্তমান দলের ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো দেখতে অনেকটাই লারার মতো। হ্যা, একথা ঠিক যে ব্রাভো তার দেশের কিংবদন্তি লারার মতো অতোটা মেধাবী নন। কিন্তু ব্র্যাভো তার ব্যাটিং দিয়ে সারা বিশ্বের ক্রিকেট প্রেমীদেরকে লারার ব্যাটিংকে আবারো দেখার সেই স্বাদটা এনে দিতে সাহায্য করেন।

লারার মামাতো ভাই ব্রাভো, শুরু থেকেই লারার ব্যাটিং টেকনিক নিয়ে কাজ করে চলেছেন। সফলও হয়েছেন। লারার মতো ফুটওয়ার্ক একমাত্র তারই রয়েছে। দিনে দিনে ড্যারেন তার টেকনিককে আরো পরিশোধিত করছেন। ফলাফল, ওয়েস্ট ইন্ডিজের অন্যতম ব্যাটিং ধাতুতে পরিণত হচ্ছেন।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে