Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০ , ১৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৩-২০১৫

ভ্যাটবিরোধী আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা

ভ্যাটবিরোধী আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা

ঢাকা, ১৩ সেপ্টেম্বর- ঢাকায় আন্দোলনরত বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা আজকের মতো কর্মসূচি শেষ করেছেন। তবে তারা বলেছেন, আগামীকাল (সোমবার) একই দাবিতে অবস্থান কর্মসূচি চলবে। বিকেল সাড়ে চারটা থেকে ছয়টার মধ্যে পর্যায়ক্রমে রাজধানীর বিভিন্ন স্থানে কর্মসূচি পালনরত শিক্ষার্থীরা তাদের আজকের দিনের কর্মসূচি স্থগিত করেন।

বিকেল পাঁচটার দিকে বনানী, চেয়ারম্যান বাড়ি ও মহাখালী ওয়্যারলেস গেট সংলগ্ন সড়কে আন্দোলনরত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের কর্মসূচি স্থগিত করেন। এর আগে রামপুরা সড়কে ও নদ্দায় অবস্থান নেওয়া শিক্ষার্থীরা কর্মসূচি শেষ করেন। বিকেল সাড়ে চারটার দিকে পান্থপথ ও গ্রিণরোডে আন্দোলনরতরা কর্মসূচি শেষ করেন। সন্ধ্যা ছয়টার দিকে ধানমন্ডি থেকেও সরে যান শিক্ষার্থীরা। সাড়ে পাঁচটার দিকে উত্তরা হাউজিং সংলগ্ন সড়কে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা আজকের কর্মসূচি শেষ করেন।

রাজধানীর রামপুরায় রোববারের আন্দোলন কর্মসূচি শেষে বিকালে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী কাকন ঘোষণা দেন, সোমবার সকাল ১০টা থেকে রামপুরা এলাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভ্যাট প্রত্যাহারের দাবিতে আবার সড়ক অবরোধ করবে। এদিকে রোববার ধানমন্ডি এলাকায় আন্দোলনকারীদের সিংহভাগই ছিল ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থী। সোমবারও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারেক জানান, ধানমন্ডি এলাকার বিভিন্ন সড়কে পূর্বঘোষিত কর্মসূচি পালন করা হবে। তিনি বলেন, সকাল ১০টা থেকেই সড়ক অবরোধ করা হবে। এটি ভ্যাট বিরোধী আন্দোলকারী শিক্ষার্থীদের কেন্দ্রীয় সিদ্ধান্ত বলেও জানিয়েছেন তিনি। এর আগে শুক্রবার শিক্ষার্থীরা টিউশন ফির উপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে শনিবার থেকে সোমবার ছাত্র ধর্মঘট আহ্বান করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে রোববার ইনডিপেন্ডেন্ট ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া বাংলাদেশ ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় রবিবার জানিয়েছে যে, তারা শিক্ষার্থীদের কাছ থেকে এ বছর ভ্যাট আদায় করবে না। এর মধ্যে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি আগামী তিন বছর কোন ধরণের বেতন বাড়ানো হবে না বলেও জানিয়েছে।

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে