Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৪-২০১২

সুরঞ্জিত নিজেই দুর্নীতি করেছেন: মির্জা ফখরুল

সুরঞ্জিত নিজেই দুর্নীতি করেছেন: মির্জা ফখরুল
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “সুরঞ্জিত সেনগুপ্ত আসলেই দুর্নীতি করেছেন। এই দুর্নীতির দায়ে তার পদত্যাগ করা উচিত ছিল।” তিনি দাবি করেন, “সুরঞ্জিত যে চক্রান্তের কথা বলেছেন তা সঠিক নয়।”

 

শুক্রবার সকালে ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

‘রূপসী বাংলা জাতীয় ফটো প্রদর্শনী ও প্রতিযোগিতা’র উদ্বোধন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  বাংলা নববর্ষ ১৪১৯ উপলক্ষে এর আয়োজন করে ফটো জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ।

 

উদ্বোধনী অনুষ্ঠানে তুরস্কে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, “প্রধানমন্ত্রী তুরস্কে গিয়ে বলেছেন তিনি ‘গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সংগ্রাম করছেন’ বাস্তবতায় আমরা তার উল্টোটা দেখতে পাচ্ছি। আমরা সভা-সমাবেশ ও মানবন্ধন পর্যন্ত করতে পারছি না।”

 

সংগঠনের সভাপতি শফিউদ্দিন বিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ডিইউজে’র সভাপতি আবদুস শহীদ, সাধারণ সম্পাদক বাকের হোসাইন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নুর উদ্দিন নুরু।

 

মির্জা আলমগীর বলেন, “সভ্যতার ক্রমবিকাশে ফটো সাংবাদিকদের ভূমিকা অনেক বেশি কার্যকর। ভাষা আন্দোলন থেকে শুরু করে আজ পর্যন্ত গণতন্ত্র বিকাশে ফটো সাংবাদিকদের অবদান প্রসংসার দাবিদার।”

 

গণতন্ত্র বিকাশে সংবাদ মাধ্যমের স্বাধীনতা জরুরি উল্লেখ করে মির্জা আলমগীর বলেন, “একথা বলতে দ্বিধা নেই যে, সাংবাদিকরা তাদের দায়িত্ব পালনের ক্ষেত্রে প্রতি পদে পদে বিপদ ও বাধার সম্মুখীন হচ্ছেন। অসংখ্য সংবাদকর্মী কাজ করতে গিয়ে নির্যাতিত ও হত্যার শিকার হয়েছেন।”

 

তিনি বলেন, “৭২-৭৫ সালে সংবাদপত্রের স্বাধীনতা হরণ করা হয়েছিল। এবার ভিন্নভাবে আঘাত হানা হয়েছে। চ্যানেল ওয়ান বন্ধ করে দেয়া হয়েছে। যমুনা টিভি চালু করতে দেয়নি। দৈনিক আমার দেশ বন্ধ করে দিয়েছিল। সাংবাদিকদের গ্রেফতার করে নির্যাতন করা হয়েছিল। এটা কোনো সুস্থ গণতন্ত্র হতে পারে না।”

 

সরকারের উদ্দেশে তিনি বলেন, “গণতন্ত্রের এই স্তম্ভকে টিকিয়ে রাখতে সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করুন। মানুষের কথা বলা ও মত প্রকাশের স্বাধীনতায় বাধা দেবেন না।”

 

অনুষ্ঠানে তিনজন ফটো সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেন মির্জা ফখরুল। পুরস্কারপ্রাপ্তরা হলেন, সৈয়দ জাকির (ডেইলি সান), শেখ নজরুল ইসলাম (যুগান্তর) ও মতিউর সেন্টু (ইনকিলাব)।

 

সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, “আগামী ১৮ এপ্রিল বিএনপি’র নেতৃত্বে নতুন জোটের ঘোষণা হবে।”

 

ডিসিসি নির্বাচনে বিএনপি কোন প্রার্থীকে সমর্থন দেবে তা দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে আসার পর চূড়ান্ত হবে বলে জানান তিনি।

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে