Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৩-২০১২

মহাজোট নেতাদের প্রতিক্রিয়া- এ ঘটনায় সরকার বিব্রত

মহাজোট নেতাদের প্রতিক্রিয়া- এ ঘটনায় সরকার বিব্রত
রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের সহকারী একান্ত সচিব ও রেলওয়ের (পু্‌র্বাঞ্চল) জেনারেল ম্যানেজার ইউসুফ আলী মৃধার বিপুল পরিমাণ টাকাসহ আটকের ঘটনায় বিব্রত সরকার ও মহাজোট। এ নিয়ে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন সরকারের অন্য শরিক দলের নেতারাও। এ ঘটনায় দল ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন্ন হয়েছে বলেও জানিয়েছেন তারা। এ ঘটনার সঙ্গে মন্ত্রী জড়িত ছিলেন না তা তাকেই প্রমাণ করতে হবে বলেও মনে করছেন তারা। সরকারের একটি শরিক দলের পক্ষ থেকে মন্ত্রীর পদত্যাগেরও দাবি তোলা হয়েছে। ঘটনার পর থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও মহাজোটের নেতারা ক্ষুব্ধ হলেও সরকারের ভাবমূর্তির কথা চিন্তা করে তারা প্রকাশ্যে প্রতিক্রিয়া দিচ্ছেন না। ঘটনার পরই দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী নিজেও বিষয়টি জানার চেষ্টা করেন। দলের কয়েকজন সিনিয়র নেতার সঙ্গেও এ নিয়ে আলোচনা করেন।
সরকারের শরিক জাসদ-এর সভাপতি হাসানুল হক ইনু বলেন, যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের নিরপেক্ষ তদন্তের মাধ্যমে শাস্তি দেয়া উচিত। যেহেতু মন্ত্রীর এপিএস-এর গাড়িতে টাকা পাওয়া গেছে তাই এখন মন্ত্রীকেই প্রমাণ করতে হবে যে তিনি এই ঘটনার সঙ্গে জড়িত ছিলেন না। এজন্য প্রকৃত দোষীদের কঠোর সাজা নিশ্চিত করতে হবে।
ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে মন্ত্রীর পদত্যাগ চায় সরকারের শরিক ওয়ার্কার্স পার্টি। দলটির সাধারণ সম্পাদক আনিছুর রহমান মল্লিক দলের সভাপতির পক্ষে এক বিবৃতিতে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এ ঘটনায় মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের ভাবমূর্তি যথেষ্ট ক্ষুণ্ন হয়েছে এবং রাজনীতিতে যে কালিমা লেপন হয়েছে তা খুবই দুঃখজনক।
গতকাল আওয়ামী লীগের একাধিক সিনিয়র নেতার কাছে এ বিষয়ে প্রতিক্রিয়া চাইলে তারা এ বিষয়ে কথা বলতে বিব্রতবোধ করেন।
দলের একজন প্রেসিডিয়াম সদস্য বলেন, এই ঘটনায় দল ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন্ন হয়েছে। সুরঞ্জিত সেনগুপ্ত একজন প্রবীণ রাজনীতিবিদ। সিনিয়র সংসদ সদস্য। তার একান্ত সচিবের গাড়িতে টাকা পাওয়ার বিষয়টি নিয়ে যে আলোচনা হচ্ছে তা সরকারের জন্য বিব্রতকর। তিনি বলেন, এ বিষয়ে তদন্ত হচ্ছে। আশা করি তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা বের হবে এবং এই প্রক্রিয়ায় মন্ত্রী নিজেও সর্বোচ্চ সহযোগিতা করবেন। কারণ তার ইমেজ ধরে রাখার স্বার্থেই অপরাধীদের শাস্তি নিশ্চিত করতে হবে। এ বিষয়ে জানতে চাইলে জাতীয় পার্টির একজন প্রেসিডিয়াম সদস্য ক্ষোভ প্রকাশ করে বলেন, এ বিষয়ে আমার কোন প্রতিক্রিয়া নেই। তবে এটুকু বলতে পারি ঘটনাটি দেশের জন্য দুঃখজনক।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে