Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-০৮-২০১৫

আবারো শাবিপ্রবি ছাড়ার ঘোষণা দিলেন ড. জাফর ইকবাল

আবারো শাবিপ্রবি ছাড়ার ঘোষণা দিলেন ড. জাফর ইকবাল

সিলেট, ৮ সেপ্টেম্বর- উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতি ও অসৌজন্যমূলক আচরণের অভিযোগ এনে চলতি বছরের ২০ এপ্রিল ৩৭টি প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্ধশত শিক্ষক। এদের মধ্যে অন্যতম ছিলেন ড. জাফর ইকবাল। তার অধীনে ছিল বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি, কম্পিউটার সেন্টার, জার্নাল বোর্ড ও ইইই প্রধানের পদ।

কিন্তু পাঁচ মাস পার হলেও এখনও তার পদত্যাগপত্র গ্রহণ করেননি উপাচার্য। এ অবস্থায়, রোববার বিকেলে উপাচার্যের সঙ্গে দেখা করে তার পদত্যাগপত্র গ্রহণের অনুরোধ জানান। আর পদত্যাগপত্র গ্রহণ না হলে বিশ্ববিদ্যালয় ছাড়ার কথাও জানিয়েছেন বরেণ্য এ শিক্ষাবিদ।

তিনি বলেন, ক্যাম্পাস ধ্বংস হবে না। একজন মানুষের জন্য একটা বিশ্ববিদ্যালয় ধ্বংস হয় না। আমি এর আগে একবকার বলেছিলাম পদত্যাগ করেছি। তখন এখানে যে অবস্থার সৃষ্টি হয়েছিলো, আমি কোনভাবে চাইনা সেটি অবার পুনরাবৃত্তি হোক।

তিনি বলেন, আমি কি চলে যেতে চাই? কিন্তু অমাকে যদি জোর করে এখান থেকে বিদায় করে দেয়া হয়, তাহলে তো আমার কিছু করার থাকে না।

এদিকে প্রিয় শিক্ষক ক্যাম্পাস ছেড়ে চলে যেতে পারেন এমন খবরে শিক্ষার্থীদের মাঝে দেখা দেয় তীব্র প্রতিক্রিয়া।

আর শিক্ষকরা জানালেন, জাফর ইকবাল চলে গেলে অপূরণীয় ক্ষতি হবে বিশ্ববিদ্যালয়ের। তবে পদত্যাগপত্র গ্রহণের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজী না হলেও এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে সময় চেয়েছেন উপাচার্য।

দেশের সবগুলো বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম মোবাইল ফোনের মাধ্যমে সম্পন্ন করার পদ্ধতিটি চালুর কৃতিত্ব ড. জাফর ইকবালরেই।

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে