Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-০৩-২০১৫

সিলেটের প্রথম ফুটওভার ব্রিজ উদ্বোধন

সিলেটের প্রথম ফুটওভার ব্রিজ উদ্বোধন

সিলেট, ০৩ সেপ্টেম্বর- পথচারীদের পারাপারের সুবিধার্থে ও যানজট কমাতে সিলেট নগরীতে প্রথম ফুটওভার ব্রিজ উদ্বোধন করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গত জুন মাসে এ ওভারব্রিজটির কাজ শেষ হয়। কিন্তু প্রায় দুই মাস পেরিয়ে গেলেও ব্রিজটির আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছিল না। অবশেষে বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টায় এর উদ্বোধন করলেন অর্থমন্ত্রী।

সিলেট সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, গত বছর সিটি করপোরেশন এলাকার চারটি স্থান ও প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য অর্থমন্ত্রী তার বিশেষ কোটা থেকে বরাদ্দ দেন। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের পুনঃনির্মাণ, ভোলানন্দ নৈশ উচ্চ বিদ্যালয়, বর্ণমালা প্রাথমিক বিদ্যালয় ও কোর্ট পয়েন্টে ফুটওভার ব্রিজ নির্মাণের জন্য অর্থমন্ত্রী ওই বরাদ্দ দেন। এরমধ্যে প্রথম তিনটি উন্নয়ন কাজ আগেই বাস্তবায়িত হয়েছে।

বাকি থাকা ফুটওভার ব্রিজ প্রকল্পের কাজ শুরু হয় গত এপ্রিল মাসের শুরুতে। ফুটওভার ব্রিজটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১ কোটি ৬৬ লাখ টাকা। বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চিটাগং ড্রাই ডক লিমিটেড এই ব্রিজটি নির্মাণ করেছে। নগরীর ব্যস্ততম কোর্ট পয়েন্টে নির্মিত ফুটওভার ব্রিজটির ছয়টি সিঁড়ি রয়েছে। ছয় দিক থেকেই পথচারীরা ব্রিজটি ব্যবহার করতে পারবেন। রাতের বেলাতেও এটি ব্যবহার করা যাবে। এজন্য লাইটিংয়ের ব্যবস্থাও রাখা হয়েছে।

উদ্বোধনকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘সাধারণ মানুষের সুবিধার জন্য সিলেট নগরীর ব্যস্ততম এলাকা কোর্ট পয়েন্টে ফুটওভার ব্রিজ নির্মিণ করা হয়েছে।’ কোর্ট পয়েন্টে সভা-সমাবেশ করা হয় জানিয়ে মুহিত বলেন, ‘ফুটওভার ব্রিজ নির্মাণের কারণে সভা-সমাবেশে করতে একটু অসুবিধা হবে। তবে সভা-সমাবেশ হলে ওই ফুটওভার ব্রিজের ওপর উঠে বক্তব্য শুনতে পারেবন।’

নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘এই ফুটওভার ব্রিজটি ময়লা করা যাবে না। এটিকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।’ এসময় অর্থমন্ত্রী নগরীর বাকি উন্নয়ন কাজগুলো দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন। তিনি বলেন, ‘আমাদের অনেক উন্নয়ন কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। আর অনেক কাজ চলছে। যে কাজগুলো চলছে তা খুব দ্রুত শেষ করতে হবে।’ এছাড়াও খুব শিগগিরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের কাজিরবাজার সেতুর উদ্বোধন করবেন বলে জানান মন্ত্রী।

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে