Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ মে, ২০১৯ , ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (47 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৯-২০১২

সিঙ্গাপুর বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করতে আগ্রহী

সিঙ্গাপুর বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করতে আগ্রহী
সিঙ্গাপুর, ১০ এপ্রিল- সিঙ্গাপুর বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন বিশেষ করে ওয়াটার ট্রিটমেন্ট সেক্টরে সহযোগিতা করতে আগ্রহী ।
রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমান সোমবার প্রেসিডেন্সিয়াল প্যালেসে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট ড. টনি ট্যান কেং ইয়াম-এর বৈঠকে মিলিত হলে এ কথা বলা হয়।
প্রায় এক ঘণ্টা স্থায়ী এ বৈঠকে রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমান বলেন, বাংলাদেশের স্বাধীনতার পর দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে সিঙ্গাপুর বাংলাদেশকে প্রথম স্বীকৃতি দেয়। বাংলাদেশের উন্নয়ন সহযোগী হিসেবে গত চার দশক যাবত কাজ করায় তিনি সিঙ্গাপুরের প্রেসিডেন্ট ও সরকারকে ধন্যবাদ জানান।
সিঙ্গাপুরে বাংলাদেশের প্রায় ৫ লাখ লোক কাজ করছে উল্লেখ করে রাষ্ট্রপতি সিঙ্গাপুর সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং ভবিষ্যতে আরো লোক নিয়েগের অনুরোধ জানান।
তিনি বলেন, বাংলাদেশ বিশ্বমানের তৈরি পোশাক, ফার্মাসিটিউক্যালস, সিরামিকস, পাট ও চামড়াজাত দ্রব্য উৎপাদন করে। তিনি এসব পণ্য আমদানির জন্য সিঙ্গাপুর সরকারের প্রতি আহ্বান জানান।
সিঙ্গাপুরের প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশ সিঙ্গাপুরের প্রতিবেশী রাষ্ট্র। বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে দু’দেশ একসাথে কাজ করে যাচ্ছে।
বাংলাদেশ দিন দিন উন্নয়ন ও অগ্রগতির পথে দ্রুত এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘উন্নয়নের লক্ষ্যে আমরা এক সাথে কাজ করে যাবো।’ বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে তিনি সিঙ্গাপুরে ‘বিনিয়োগ সেমিনার’ আয়োজনের উপর গুরুত্ব আরোপ করেন।
জাতিসংঘ শান্তি রক্ষী মিশনে সর্বোচ্চ অবদানের জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করে প্রেসিডেন্ট টনি ট্যান বলেন, নিরাপত্তা, প্রতিরক্ষা ও সন্ত্রাস দমনে দু’দেশ একসঙ্গে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে সহােগিতার সম্পর্ক আরো সম্প্রসারিত ও গভীরতর হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সিঙ্গাপুরের প্রেসিডেন্ট প্রেসিডেন্সিয়াল প্যালেসে আগমনের জন্য রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের ধন্যবাদ জানান।
রাষ্ট্রপতি জিল্লুর রহমান সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে তিনি সম্মতি জানান।
এর আগে রাষ্ট্রপতি জিল্লুর রহমান প্রেসিডেন্সিয়াল প্যালেসে এসে পৌঁছুলে প্রেসিডেন্ট ড. টনি ট্যান কেং ইয়াম গাড়ির কাছে এসে তাঁকে স্বাগত জানান। পরে প্রেসিডেন্সিয়াল প্যালেসের দোতলায় দু’দেশের প্রেসিডেন্টের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
সংসদ সদস্য নাজমুল হাসান, রাষ্ট্রপতির সচিব মোহাম্মদ শফিউল আলম, সামরিক সচিব মেজর জেনারেল কাজী ফখরুদ্দিন আহমেদ, বাংলাদেশে সিঙ্গাপুরের রাষ্ট্রদূত চ্যান কেং উইং এবং সিঙ্গাপুরে বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসান এ সময় উপস্থিত ছিলেন।

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে