Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৫ জুলাই, ২০২০ , ২০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৮-২০১২

মালয়েশিয়ার সঙ্গে সমঝোতায় পদ্মা সেতু নেই: অর্থমন্ত্রী

মালয়েশিয়ার সঙ্গে সমঝোতায় পদ্মা সেতু নেই: অর্থমন্ত্রী
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, মালয়েশিয়ার সঙ্গে যে সমঝোতা স্মারক (এমওইউ) হতে যাচ্ছে তাতে পদ্মা সেতু নির্মাণ প্রকল্প নেই। পদ্মা সেতু বিষয়ে বিশ্বব্যাংকের সঙ্গে এখনো আলোচনা চলছে। আকস্মিকভাবে বিশ্বব্যাংকের সঙ্গে চুক্তি বাতিল করাও সম্ভব না।

রোববার পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিসহ কয়েকটি কমিটির সঙ্গে প্রাক-বাজেট আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, মালয়েশিয়ার সঙ্গে এমওইউ হলেও তাতে পদ্মা সেতু প্রকল্পটি নেই। মালয়েশিয়ার সঙ্গে চুক্তিতে দেশের অবকাঠামো উন্নয়ন প্রকল্প থাকছে। আর মালয়েশিয়ার সঙ্গে এমওইউ করলেই বিশ্বব্যাংকসহ অন্য তিনটি দাতা সংস্থার সঙ্গে সব চুক্তি বাতিল করে দেব তা হবে না।

ডেসটিনির বিষয়ে অর্থমন্ত্রী বলেন, “ডেসটিনির নিয়ে যাই করি না কেন তা আইন অনুযায়ী করবো। কারন এ ধরনের এমএলএম ব্যবসা বিশ্বের অন্য দেশেও রয়েছে। তাই আইনের বাইরে কিছু করার সুযোগ নেই।”

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে