Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯ , ১৩ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৮-২০১১

মূল্য পাবে ইলিয়েভস্কির চাওয়া?

মূল্য পাবে ইলিয়েভস্কির চাওয়া?
শুধু দেশে নিজেদের মধ্যে ম্যাচ খেললে চলবে না, দরকার দেশের বাইরে গিয়েও অনুশীলন ম্যাচ খেলা। ২৫ অক্টোবর ঢাকায় শুরু এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল সামনে রেখে নিকোলা ইলিয়েভস্কি তা জানিয়েও দিয়েছেন বাফুফেকে। কিন্তু বাফুফে এখনো দেশের বাইরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জন্য ম্যাচ আয়োজন করতে পারেনি।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাফুফের জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান বাদল রায় কাল ফোনে বলেন, ?আমি একটা মিটিংয়ে আছি। এখন কথা বলা সম্ভব নয়।?
একটি সূত্রে জানা গেল, বাফুফে নাকি অনুশীলন ম্যাচ খেলার জন্য ভারতে যোগাযোগ করেছে। কিন্তু সেখান থেকে সাড়া পাচ্ছে না। নেপালের সঙ্গেও যোগাযোগ করেছিল। এই টুর্নামেন্টে খেলতে ঢাকায় আসার কথা ছিল নেপাল দলের, কিন্তু নেপাল নাম প্রত্যাহার করায় এখন সেই চিন্তা বাদ।
জানা গেছে, পূজার কারণে এখন নাকি ভারতের সঙ্গে যোগাযোগ করতে পারছে না বাফুফে। এটা অনেকের কাছেই গ্রহণযোগ্য মনে হচ্ছে না। কারণ, প্রযুক্তির এই যুগে ভারতের মতো প্রতিবেশীর সঙ্গে যোগাযোগ কঠিন কিছু নয় মনে করে কমবেশি সবাই।
দেশের বাইরে জাতীয় দলের জন্যও অনুশীলন ম্যাচ চেয়েছেন ইলিয়েভস্কি। সেটি ১-১৫ ডিসেম্বর দিল্লিতে সাফ ফুটবল শুরুর এক সপ্তাহ আগে। তর্কের খাতিরে ধরে নেওয়া গেল, এখনো সময় হাতে আছে। জাতীয় দলের জন্য দেশের বাইরে অনুশীলন ম্যাচের ব্যবস্থা হবে। কিন্তু অনূর্ধ্ব-১৯ দলের টুর্নামেন্ট তো আর দুই সপ্তাহ পর।
সময় ফুরিয়ে আসছে। কিন্তু জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি কী করছে? জাতীয় ও বয়সভিত্তিক দলের ভালো-মন্দ নিয়ে কাজ করার দায়িত্ব এই কমিটির।
বাফুফেতে এখন আসলে নির্বাচনী হাওয়া বইছে। আগামী এপ্রিলে নির্বাহী কমিটিতে কে থাকবেন, কে থাকবেন না, এসব নিয়ে নানা তৎপরতা চলে প্রকাশ্যে। পরশু ঊর্ধ্বতন কয়েকজন কর্মকর্তা বসেছিলেন সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে। দৃশ্যত এটি হয়ে যায় নির্বাচনী সভা। অমুককে নতুন কমিটিকে রাখলে তমুক থাকবে না, এসব নিয়ে ওই আলোচনায় নানা কথা হয়েছে বলে শোনা যায়। খেলার আলোচনা তেমন গুরুত্ব পাচ্ছে না কিছুদিন ধরেই।
ওদিকে জাতীয় দলের কোচ নিকোলা ইলিয়েভস্কি তাকিয়ে আছেন বাফুফের দিকে, ?আমি দেশের বাইরে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা অনেক আগেই জানিয়েছি ফেডারেশনকে। এখন ফেডারেশন ব্যবস্থা করবে কি করবে না, সেটা তাদের ব্যাপার। আমি অপেক্ষায় আছি। মূলত ভারতের সঙ্গেই খেলার ইচ্ছা বেশি আমার।?
অনূর্ধ্ব-১৯ দলটা কদিন আগে অনুশীলন ম্যাচে জাতীয় দল??বি?কে ৪-০ গোলে হারিয়ে দিয়েছে। চূড়ান্ত মঞ্চে ভালো করার জন্য এখন অর্থবহ কিছু অনুশীলন ম্যাচ চাই। ইলিয়েভস্কি অনূর্ধ্ব-১৯ দল নিয়ে খুবই খুশি। কিন্তু নির্বাচনী তৎপরতার মাঝে তাঁকে না পূর্বসূরিদের মতো হতাশায় ডুবিয়ে দেয় বাফুফে!

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে