Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ , ৮ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (28 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৯-২০১৫

নিজের বিরুদ্ধে মানববন্ধনে হাজির আইভী

নিজের বিরুদ্ধে মানববন্ধনে হাজির আইভী

নারায়ণগঞ্জ, ১৯ জুন- বিদেশী উন্নয়ন সংস্থার দুটি প্রতিনিধি দল যখন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে অবস্থান করছিল তখন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বৃহস্পতিবার নগরভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় তারা আইভীকে নিয়ে নানা স্লোগান দেয়। একপর্যায়ে আইভী নগরভবন থেকে নেমে সশরীরে এসে মানববন্ধনে উপস্থিত হন। এ সময় আইভীকে দেখে সিনিয়র নেতাদের অনেকেই সটকে পড়েন। আইভীর আকস্মিক উপস্থিতিতে হকচকিয়ে যান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

এ সময় হাস্যোজ্জ্বলভাবে আইভী বলেন, স্লোগান থামালে কেন? স্লোগান দাও, আমি এসেছি, আমার গালে জুতা মারো। পরে সদর মডেল থানার ওসি আবদুল মালেকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে নগরভবনের গেটের সামনে থেকে মানববন্ধন ও বিক্ষোভকারীদের সরিয়ে দেন।

গতকাল বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর পদত্যাগ দাবি করে বিক্ষোভ ও মানববন্ধন শুরু করে স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানপন্থি আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তাদের অভিযোগ, সিটি করপোরেশনকে কুক্ষিগত করে একের পর এক দুর্নীতি করে চলেছে মেয়র।

অন্যদিকে নগরবাসীকে অল্প বৃষ্টিতেই পানিতে নিমজ্জিত হতে হচ্ছে। ঠিকাদার টোকাই সুফিয়ানকে একের পর এক কাজ দিয়ে কোটি কোটি টাকার কমিশন নেয়া হচ্ছে। অচিরেই দুর্নীতির দায় স্বীকার করে আইভী পদত্যাগ না করলে কঠোর জবাব দেবে নারায়ণগঞ্জবাসী।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি খোকন সাহা, আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম, জেলা যুবলীগের সহ-সভাপতি জাকিরুল আলম হেলাল, যুগ্ম সম্পাদক শাহ নিজাম, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, শহর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল আলম সজল, সেক্রেটারি জুয়েল হোসেন, কাউন্সিলর ইসরাত জাহান খান স্মৃতি, যুবলীগ নেতা জানে আলম বিপ্লব, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম প্রমুখ।

সূত্রমতে, গতকাল সকালে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ইউএনডিপি ও ডিএফআইডি বিদেশি দুটি উন্নয়ন সংস্থার প্রতিনিধি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে আসে। দারিদ্র্যবিমোচন ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রজেক্ট নিয়ে মেয়রের সঙ্গে তাদের বৈঠক হয়। বিদেশি প্রতিনিধিদের দৃষ্টি কাড়তে পরিকল্পিভাবে ইংরেজিতে লেখা ব্যানার নিয়ে মানববন্ধন শুরু করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নাসিক মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শুধু নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উন্নয়ন বাধাগ্রস্ত করতেই এ ধরনের মানববন্ধন করা হচ্ছে। গত এক-দেড় মাস ধরেই এসব করা হচ্ছে। তিনি বলেন, আমার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। তা তদন্ত করা হচ্ছে। কিন্তু তদন্তে দুর্নীতি প্রমাণ না হতেই দুর্নীতির তকমা লাগিয়ে ঢাকঢোল পেটানো হচ্ছে। আমি যদি দুর্নীতি করতাম তাহলে নগরবাসী আমার বিরুদ্ধে রাস্তায় নামতেন। সিটি করপোরেশনের বাইরে থেকে লোক ভাড়া করে এনে মানববন্ধন করাতে হতো না। তিনি সব ষড়যন্ত্রের বিরুদ্ধে নগরবাসীকে সজাগ থাকার আহ্বান জানান।

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে