Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৭ জুন, ২০১৯ , ৩ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (27 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৮-২০১১

ফোরলান কি পেরেছেন?

ফোরলান কি পেরেছেন?
ডিয়েগো ফোরলান কি দেশের পক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটা নিজের করে নিতে পেরেছেন? গতকাল রাতেই শুরু হয়ে গেছে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব। বাংলাদেশ সময় রাত ১টায় উরুগুয়ের প্রতিপক্ষ ছিল বলিভিয়া। ম্যাচে দলীয় লক্ষ্য তো অবশ্যই জয়। এই লক্ষ্যের পাশাপাশি ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের সোনার বলজয়ী ফোরলানের দৃষ্টি ছিল একটা ব্যক্তিগত অর্জনের দিকেও, হেক্টর স্ক্যারোনকে টপকে উরুগুয়ের সর্বোচ্চ গোলের রেকর্ডটা একান্তই নিজের করে নেওয়ার।
দল জিতুক বা হারুক, বলিভিয়ার জালে একবার বল ঢোকাতে পারলেই উরুগুয়ের সর্বোচ্চ গোলের মালিক বনে গেছেন বাদামি চোখের স্ট্রাইকার। কিংবদন্তি স্ক্যারোনের সর্বোচ্চ ৩১ গোলের রেকর্ডটা অধরা ছিল দীর্ঘ ৮১ বছর ধরে। গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে দুই গোল করে ফোরলান দেশকে রেকর্ড ১৫তম শিরোপা উপহার দেওয়ার পাশাপাশি ভাগ বসিয়েছেন স্ক্যারোনের রেকর্ডে।
স্ক্যারোন উরুগুয়ের হয়ে প্রথম গোল করেন ১৯১৭ সালের ২ সেপ্টেম্বর। দেশকে দুবার অলিম্পিক (১৯২৪ ও ১৯২৮ সালে) ও একবার বিশ্বকাপ জেতানো (১৯৩০) কিংবদন্তি স্ট্রাইকার শেষ গোলটি করেছিলেন ওই বিশ্বকাপেই, রোমানিয়ার বিপক্ষে। সেই থেকেই তিনি ছিলেন রেকর্ডটির একক মালিক। এবারের কোপা আমেরিকাতেই সাবেক গোলরক্ষক রদোলফো রদ্রিগেজকে (৭৮টি) পেছনে ফেলে উরুগুয়ের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি (৮২টি) নিজের করে নিয়েছেন ৩২ বছর বয়সী ফোরলান। কাল কি পেরেছেন পূর্বসূরিকে ছাড়িয়ে যেতে?
আশা নিয়েই মাঠে নেমেছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদ ছেড়ে এ মৌসুমেই ইন্টার মিলানে যোগ দেওয়া ফোরলান। তবে কাল না পারুন, রেকর্ডটি এককভাবে তাঁর হাতে ওঠা শুধু সময়ের ব্যাপার। কারণ ক্লাব ফুটবলে তত উজ্জ্বল না থাকলেও দেশের জার্সি গায়ে চড়ালেই ফোরলান অন্য রকম হয়ে যান। গোলের নেশা পেয়ে বসে তাঁকে। গত বিশ্বকাপ এবং এ বছরের কোপা আমেরিকায় সেটাই দেখেছে বিশ্ব।
সর্বোচ্চ গোলের রেকর্ডটির পথে হাঁটছেন বর্তমান দলের আরও দুজন, সেবাস্তিয়ান আব্রু (২৬টি) ও লুইস সুয়ারেজ (২১টি)। তবে আব্রু নিজেও হয়তো স্বপ্নটা সেভাবে দেখেন না, কারণ তাঁর বয়স ৩৪। তাঁর চেয়ে ২৪ বছর বয়সী সুয়ারেজের সম্ভাবনাই বরং বেশি।

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে