Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০২-২০১২

প্রণব মুখার্জি ৫ মে ঢাকা আসছেন

প্রণব মুখার্জি ৫ মে ঢাকা আসছেন
ভারতের অর্থমন্ত্রী প্রণব মুখার্জি আগামী ৫ মে ঢাকায় আসছেন। তিনি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশততম জন্মবার্ষিকীর সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রীসহ কয়েকজন মন্ত্রীর সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাৎও করবেন।
পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ঢাকা সফরের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির সঙ্গে ভারতের অর্থমন্ত্রী সৌজন্য সাক্ষাৎ করবেন। তাঁদের আলোচনায় তিস্তার পানি বণ্টন চুক্তি, ট্রানজিট ও সীমান্ত প্রটোকল বাস্তবায়নসহ দ্বিপক্ষীয় সম্পর্কের অমীমাংসিত বিষয়গুলো বিশেষ গুরুত্ব পাবে।
ভারতের অর্থমন্ত্রী হিসেবে আগামী মে মাসে ঢাকা সফরটি হবে বাংলাদেশে প্রণব মুখার্জির দ্বিতীয় সফর। এর আগে ২০১০ সালের ৭ আগস্ট তিনি ঢাকা এসেছিলেন। তার ওই সফরের সময় ভারতের দেওয়া ১০০ কোটি ডলারের ঋণচুক্তি সই হয়।
কবিগুরুর সার্ধশততম জন্মবার্ষিকীর সমাপনী অনুষ্ঠানের উদ্বোধনী অধিবেশন আগামী ৫ মে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। দুই দিনের এ অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশে বিশ্বকবির সার্ধশততম জন্মবার্ষিকী উদ্যাপন পর্ব শেষ হবে।
এদিকে পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি ভারতে অনুষ্ঠেয় সার্ধশততম জন্মবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি যাবেন। সেখানে আগামী ৭ ও ৮ মে এ অনুষ্ঠান হওয়ার কথা।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে