Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৯ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৯-২০১৫

উইজডেন ইন্ডিয়ার বর্ষসেরার তালিকায় মুমিনুল

উইজডেন ইন্ডিয়ার বর্ষসেরার তালিকায় মুমিনুল

ঢাকা, ০৯ জুন- ২০১৫ সালের সেরা ছয় ক্রিকেটারের নাম প্রকাশ করেছে উইজডেন ইন্ডিয়া। তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে মিডল-অর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক স্থান পেয়েছেন। ২০১৪ সাল থেকে অসাধারণ পারফরম্যান্স করায় তিনি এই স্বীকৃতি লাভ করেন।

২০১৪ সালে ১৪ ইনিংসে ২টি সে্ঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৫১.১৬ গড়ে ৬১৪ রান করায় মুমিনুল এই সম্মানজনক স্বীকৃতি লাভ করেন।

মুমিনুল হক ছাড়া এই তালিকায় থাকা আরও পাঁচজন হলেন-আজিঙ্কা রাহানে (ভারত), রিশি ধাওয়ান(ভারত), মিতালি রাজ (ভারতের নারী দলের অধিনায়ক), উমর আকমল (পাকিস্তান) এবং অ্যাঞ্জেলো ম্যাথিউস (শ্রীলংকা)।

তৃতীয় বাংলাদেশি হিসেবে মুমিনুল হক উইজডেন ইন্ডিয়ার বর্ষসেরা তারকার স্বীকৃতি পেলেন। এর আগে ২০১৩ সালে অলরাউন্ডার সাকিব আল হাসান এবং ২০১৪ সালে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম এই স্বীকৃতি লাভ করেন।

উইজডেন ইন্ডিয়ার সেরা পারফরমান নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ার মুমিনুল বলেন, ‘সব ক্রিকেটারই এই ধরনের স্বীকৃতি পেয়ে আনন্দিত হবেন এবং আমিও এর ব্যতিক্রম নই। তবে আমি রেকর্ড নিয়ে ভাবি না। আমার কাজ হলো দলের জন্য পারফর্ম করা এবং পারফর্ম করতে পারলে সব সময়ই আমি অনেক আনন্দিত হই।’

অভিষেকের পর থেকেই টেস্ট ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স করে আসছেন মুমিনুল হক। টানা ১১ টেস্টে হাফ সেঞ্চুরি করে ভিভ রিচার্ডসন, গৌতম গম্ভীর ও বীরেন্দ্র শেবাগের পাশে নাম লিখিয়েছেন এই ওয়ান্ডার বয়। দক্ষিণ আফ্রিকান তারকা ডি ভিলিয়ার্সের বিশ্বরেকর্ড থেকে এক কদম দূরে তিনি।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে