Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (56 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৯-২০১৫

অভিনব প্রতারণা

অভিনব প্রতারণা

ঢাকা, ১৯ মে- প্রথমে ‘ভুল’ করে অন্যের মোবাইল ফোনে টাকা পাঠিয়ে সখ্যতা তৈরি। পরে কৌশলে অপহরণ করে নিয়ে ডিবি পুলিশ পরিচয়ে মুক্তিপণ দাবি। এরকমই একটি চক্রের ৬ সদস্যকে মঙ্গলবার রাজধানীর বাড্ডা থেকে গ্রেপ্তার করে ডিএমপির গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আলাউদ্দিন (৩৫), মো. সেলিম (৩২), মো. জাহাঙ্গীর আলম (৪৫), মো. এমদাদ (৩২), নিকুল (২৭) ও নারী সদস্য মোছা. মাসুমা (২৭)।

ডিএমপি মিডিয়া সেল থেকে এ তথ্য জানিয়ে বলা হয়, গত প্রায় এক মাস আগে অজ্ঞাতনামা ব্যক্তি চেয়ারম্যান সাধন চন্দ্র দাসের মোবাইল ফোনে ২০০ টাকা ফ্ল্যাক্সিলোড দেয়। পরবর্তীতে অজ্ঞাতনামা ব্যক্তি ফোন করে সাধনকে বলে ভাই ভুলক্রমে আপনার মোবাইলে ২০০ টাকা চলে গেছে। টাকাটা ফেরৎ দিলে আমার উপকার হবে।

এরপর চেয়ারম্যান সাধন টাকা ফেরৎ দেন। পরবর্তীতে পুনরায় ৩০০ টাকা পাঠিয়ে একইভাবে ফেরৎ নেয়। টাকা ফেরৎ নিয়ে অজ্ঞাতনামা ব্যক্তি চেয়ারম্যানের প্রশংসা করে তার বিশ্বস্ততা অর্জন করে। এভাবে তাদের মধ্যে মোবাইলে কথাবর্তার মাধ্যমে সখ্যতা গড়ে উঠে। সখ্যতার কারণে চেয়ারম্যান গত ৪ এপ্রিল ঢাকায় আসবেন জানালে অজ্ঞাতনামা ব্যক্তি তার গাড়িতে চেয়ারম্যানকে ঢাকায় নিয়ে আসবে বলে জানায়।

কথানুযায়ী নির্দিষ্ট তারিখে অজ্ঞাত ব্যক্তি কিশোরগঞ্জের বাজিতপুর থানা এলাকা থেকে চেয়ারম্যানকে মাইক্রোবাসে উঠিয়ে ঢাকার বাড্ডা থানা এলাকায় নিয়ে আসে এবং ডিবি পরিচয় দিয়ে একটি ভবনের পঞ্চম তলায় নিয়ে তাকে আটকে রাখে। দুর্বৃত্তরা প্রথমে তার কাছে থাকা নগদ ৮ হাজার টাকা নিয়ে নেয় এবং পরে চেয়ারম্যানের স্ত্রীকে ফোন করে বিকাশের মাধ্যমে আরো সোয়া দুই লাখ টাকা নেয় এবং আরো এক লাখ টাকা দেয়ার কথা বলে চেয়ারম্যান তাদের হাত থেকে মুক্তি পায়।

গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন যাবৎ পুলিশের বেশভূষা ধারণ করে মিথ্যা ডিবি পরিচয় দিয়ে প্রতারণামূলকভাবে সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখিয়ে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ইত্যাদি সুকৌশলে হাতিয়ে নেয়।

তবে সাধন চন্দ্র দাসে কোন এলাকার চেয়ারম্যান তা জানাতে অপারগতা জানায় পুলিশ।

(প্রিয় পাঠক,  আপনার অভিমত লক্ষ লক্ষ পাঠকের সাথে শেয়ার করতে চাইলে নীচের বক্সটিতে লিখুন।)

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে