Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (50 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৮-২০১২

মালদ্বীপে স্বাধীনতা দিবস উদযাপন

এমরান হোসেন তালুকদার


মালদ্বীপে স্বাধীনতা দিবস উদযাপন
মালদ্বীপে যথাযোগ্য মর্যদা উদযাপিত হলো বাংলাদেশের ৪১তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সোমবার এ উপলক্ষে রাজধানী মালেতে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এএসএমএ আউয়ালের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাসুম সিরাজের উপস্থাপনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন হাইকমিশনার এএসএমএ আউয়াল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনারের প্রধান চেন্সারি অহিদুজ্জামান লিটন, ব্যবসায়ী আহম্মদ মোত্তাকী, হাইকমিশনারের স্ত্রী কেয়া আউয়াল, ডা. আজিজ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে দেওয়া বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

বাংলাদেশের স্বাধীনতা অর্জনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান, অকুতোভয় মুক্তিযোদ্ধাদের অর্জন, ৩০ লাখ শহীদ এবং দুই লাখ নারীর আত্মত্যাগ স্মরণ করা হয়।

অনুষ্ঠানে জীবিত সব মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার জানান, প্রবাসী বাংলাদেশিদের দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে কাজ করতে হবে।

তিনি বর্তমান সরকারের গৃহীত অর্থনৈতিক ও সামাজিক কর্মসূচির বিশদ বর্ণনা দেন। দেশের ভাবমূর্তি সমুন্নত রাখার লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জহিরুল ইসলাম, কাউছার আহম্মদ, শরিফ, আলিম দূরানী, মোহাম্মদ হোসাইন প্রমুখ।

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে