Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৪-২০১৫

থাইল্যান্ডে মানবপাচারকারী চক্রের আরও ৬০টি ক্যাম্প: বাংলাদেশি-সহ ৫শ জনকে হত্যার দাবি

থাইল্যান্ডে মানবপাচারকারী চক্রের আরও ৬০টি ক্যাম্প: বাংলাদেশি-সহ ৫শ জনকে হত্যার দাবি
গতকাল থাই জঙ্গল থেকে উদ্ধার হওয়া ২০ জনের লাশ দাফন করা হয়।

সঙখ্লা, ০৪ এপ্রিল- থাইল্যান্ড ও মালয়েশিয়া সীমান্তের গভীর জঙ্গলে আরো অন্তত ৬০টি মানবপাচারকারী ক্যাম্প পাওয়া গেছে। এসব ক্যাম্প থেকে জীবিত ফিরে আসা একজন দাবি করেছেন, ক্যাম্পে অন্তত ৫০০ জনকে হত্যা করা হয়েছে। নিহতদের অধিকাংশই বাংলাদেশি ও থাই নাগরিক। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এসব তথ্য জানা যাচ্ছে।

থাই জঙ্গল থেকে যে ২৬ জনের লাশ উদ্ধার করে পরে দাফন করা হয়েছে, তাদের মধ্যে একজন ছিলেন কাজিম। তাকে উদ্ধারের জন্য মুক্তিপণও দেয়া হয়েছিলো। কিন্তু তাকে জীবিত উদ্ধার করা যায়নি। ক্যাম্প থেকে পালিয়ে আসা এ অভিবাসী বলেছেন, কাজিমকে পিটিয়ে হত্যা করেছে অরুণা নামে এক পাচারকারী। তিনি নিজের চোখে সেটা দেখেছেন। তিনিই থাই গণমাধ্যমকে থাই-মালয়েশিয়া সীমান্তের বিভিন্ন ক্যাম্পে এরকমভাবে অন্তত পাঁচশ মানুষকে হত্যা করার কথা জানিয়েছে।

এ অভিবাসীর নাম প্রকাশ করেনি থাই গণমাধ্যম। তিনি মাস ছয়েক অগে মিয়ানমারের রাখাইন প্রদেশ থেকে মালয়েশিয়ায় ভালো চাকরির প্রলোভনে পড়ে যাত্রা করেছিলেন। কাজিম আর তিনি একই ক্যাম্পে থাকতেন। পাশাপাশি এরকম আরো বেশ কিছু ক্যাম্পে অন্তত ৭’শ তেকে ৮’শ অভিবাসী থাকতো বলে জানিয়েছেন তিনি। তাকে উদ্ধার করতে তার মাকে শেষ আশ্রয়স্থলটুকু বিক্রি করতে হয়েছে।

কাজিমকে উদ্ধারেও মুক্তিপণের টাকা দিয়েছিলেন তার আত্নীয় কুরামিয়া। পাচারকারী অরুণার সাথে কাজিমের মুক্তিপণ দিয়েছিলেন তিনি। কিন্তু মুক্তিপণের টাকা নিয়েই কেটে পড়ে অরুণা। ১২ দিন পরে অরো বিপুল পরিমান অর্থ দাবি করে সে। বিষয়টি পুলিশকে জানায় কুরামিয়া। পরে অরুণা তাকে জানায়, পুলিশকে জানানোর কারনে কাজিমকে পিটিয়ে হত্যা করেছে তারা।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে