Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (62 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২০-২০১৫

মস্কোতে বর্ষবরণ

জামিল খান


মস্কোতে বর্ষবরণ
মঙ্গলপ্রদীপ প্রজ্বালন

মস্কো, ২০ এপ্রিল- মস্কোর বাংলাদেশ দূতাবাসের বাংলা নববর্ষ উদ্‌যাপন করা হয়েছে। দূতাবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত বৈশাখী উৎসবে মস্কোতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিসহ উল্লেখযোগ্য বিদেশি অতিথি অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে দূতাবাসের চার্জ দি অ্যাফেয়ার্স আন্দ্রিয় দ্রং, প্রতিরক্ষা অ্যাটাসে সাইফ সিদ্দিকী, কমার্শিয়াল কাউন্সিলর ড. আশফাকুল ইসলাম ও কাউন্সিলর (রাজনৈতিক) ও হেড অব চ্যান্সারি ইকবাল হোসেন খান মঙ্গলপ্রদীপ প্রজ্বালন করেন। এরপর চার্জ দ্য অ্যাফেয়ার্সের সহধর্মিণী ডা. মুক্তি মনিকা আরেংয়ের উপস্থাপনায় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী এবং তাঁদের পরিবারের সদস্যদের সমন্বয়ে ‘এসো হে বৈশাখ এসো এসো’—দলীয় সংগীতের মাধ্যমে নতুন বছরকে বরণ করে নেওয়া হয়।


সাংস্কৃতিক অনুষ্ঠান

সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিভিন্ন বয়সের ছেলেমেয়েদের নাচ, গান, আবৃত্তি, কৌতুক উপস্থিত দর্শকদের উজ্জীবিত করে তোলে। সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশি শিল্পীদের পাশাপাশি রাশিয়ান শিল্পীদের বাংলা নাচ ও গান উপস্থিত সবাইকে বিমোহিত করে।


অনুষ্ঠানে উপস্থিতি (একাংশ)

আন্দ্রিয় দ্রং সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আশা ব্যক্ত করেন, সুদূর প্রবাসে থেকেও আপন সংস্কৃতি লালন-পালনের এমন তাগিদ নবপ্রজন্মকে এগিয়ে নিয়ে যাবে সামনের দিকে। তিনি অনেক সীমাবদ্ধতার মধ্যেও বৈশাখী আয়োজন সার্থক করার জন্য যাঁরা পরিশ্রম করেছেন, তাঁদের এবং অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ জানিয়ে নৈশভোজে অংশগ্রহণের জন্য আহ্বান জানান। সবশেষে সম্মিলিতভাবে বাংলাদেশের জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’ গেয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

২০ এপ্রিল ২০১৫/০৪:৪৭পিএম/স্নিগ্ধা/

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে