Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ জুন, ২০১৯ , ১০ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (48 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১১-২০১৫

ডিজিটাল প্রতারণা, এখনই সাবধান হওয়া জরুরি

ডিজিটাল প্রতারণা, এখনই সাবধান হওয়া জরুরি

ঢাকা, ১১ এপ্রিল- কিছুদিন আগে অনলাইনে বিভিন্ন প্রতারণার অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর থেকে এক প্রেমিক যুগলকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এখনো কলেজের গণ্ডি পেরোয়নি আফসানা নামের মেয়েটি। অথচ এখনই অভিনব প্রতারণার সব কৌশলই রপ্ত করেছে এই মেয়েটি। তার এ প্রতারণার কাজে সাহায্য করে তার প্রেমিক।

অনলাইনে পণ্য কেনার কথা বলে ইতিমধ্যেই সে হাতিয়ে নিয়েছে বেশ কয়েকটি ল্যাপটপ, নোটবুক ও মোবাইল ফোন।

প্রতারণার অভিনব কৌশল সম্পর্কে সাংবাদিকদের কাছে আফসানা বলেন, বিভিন্ন অনলাইন পণ্য কেনাবেচার সাইট থেকে নাম্বার সংগ্রহ করতেন তিনি। সেখানে ফোন দিয়ে বলতেন তিনি একটা ল্যাপটপ কিনতে ইচ্ছুক। অন্য একটা অফিসের কথা বলে বলতেন, আমি এখানে জব করি। উনি যেন ল্যাপটপটা নিয়ে সেখানে আসে। পছন্দ হলে কিনবেন। পরে সে ব্যাক্তি ল্যাপটপ নিয়ে আসলে বসকে দেখানো কথা বলে আস্তে কেটে পড়তেন। এভাবেই বিভিন্ন সময় ল্যাপটপ, ম্যাকবুকসহ দামি দামি জিনিস জব্দ করেছেন তিনি।

প্রতারণা করার সময় রাজধানীর মোহাম্মদপুর থেকে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-২ এর পরিচালক লে.কর্নেল মাসুদ রানা বলেন, বিক্রয়.কম, ওএলএক্স.কম এরকম বিভিন্ন ওয়েবসাইট থেকে এরা প্রথমে খুঁজে বের করেন যে কারা ল্যাপটপ, ম্যাকবুক বা এই ধরনের দামি ইলেক্ট্রনিক পণ্য বেচতে চায়। তাদেরকে তারা ফোন করে নিয়ে আসে কোন একটা অফিসে, যে অফিসটি তাদের না। সে অফিসে গিয়ে তারা ভিন্ন পরিচয়ে কিছু সময়ের জন্য অবস্থান করেন। এ অফিসটিকে ব্যবহার করেই তারা এসব প্রতারণা করেন।

প্রায় একবছর ধরে এ ধরনের প্রতারণা করে আসছিল আফসানা ও তার প্রেমিক।

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে