Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ জুলাই, ২০২০ , ১৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৩-২০১২

সভাপতি বিএনপি সম্পাদক আওয়ামী লীগ

সভাপতি বিএনপি সম্পাদক আওয়ামী লীগ
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০১২-১৩) নির্বাচনে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ (নীল প্যানেল) থেকে অ্যাডভোকেট জয়নুল আবেদীন সভাপতি এবং সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) থেকে আইনজীবী মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বিজয়ী হয়েছেন।

 

১৪টি পদের বিপরীতে ৩৪ জন প্রার্থীর মধ্যে এ নির্বাচনে সম্পাদকসহ আটটি পদে সাদা প্যানেলের এবং সভাপতিসহ ছয়টি পদে নীল প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। নিরপেক্ষ আইনজীবী ঐক্য পরিষদের (হলুদ প্যানেল) পাঁচ প্রার্থীদের একজনও জয় পাননি।

 

সহ-সভাপতি ও সহ-সম্পাদক চারটি পদে ও সদস্য সাত পদের মধ্যে তিনটিতে সাদা প্যানেলে প্রার্থীরা জয়ী হয়েছেন। অপরদিকে কোষাধ্যক্ষ ও চারটি সদস্য পদে নীল প্যানেলের সদস্যরা নির্বাচিত হয়েছেন।

 

সভাপতি পদে ১৪৯৪ ভোট পেয়ে জয়নুল আবেদীন সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের মুনসুরুল হক চৌধুরী পেয়েছেন ১৪৭৪ ভোট। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থীর মোট প্রাপ্তভোট ১৪১টি ও অন্য সভাপতি প্রার্থী ইউনুস আকন্দের মোট প্রাপ্তভোট ১১টি।

 

সম্পাদক পদে মোমতাজ উদ্দিন মেহেদী ১৫১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী নীল প্যানেলের মো. হেলাল উদ্দিন মোল্লা পেয়েছেন ১৪৪৬ ভোট। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী ড. মো. শাজাহান পেয়েছেন মোট ১০৩ ভোট।   

 

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় নির্বাচন উপকমিটির আহবায়ক মো. নূর হোসেন চৌধুরী এ ফলাফল ঘোষণা করেন। এর আগে ২১ ও ২২ মার্চ দু’দিনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট তিন হাজার ৮২৯ জন ভোটারের মধ্যে তিন হাজার ১৪৭ জন ভোট দেন।

 

সাদা ও নীল প্যানেলের বাইরে হলুদ প্যানেলে ব্যনারে নিরপেক্ষ আইনজীবী ঐক্য পরিষদ নামে পাঁচজন আইনজীবী নির্বাচনে অংশ নেন। এ ছাড়া সভাপতি পদে স্বতন্ত্রভাবে এক প্রার্থীসহ মোট ৩৪ জন নির্বাচনে অংশ নেন।    

 

নির্বাচনে কোষাধ্যক্ষ পদে নীল প্যানেলের শাহ মো. মুনীর শরীফ ১৭৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের মো. আমিনুল ইসলাম পেয়েছেন ১১৮৯ ভোট ।

 

দুটি সহ-সভাপতি পদে সাদা প্যানেলের কে এম সাইফুদ্দিন আহমদ (১৫৯২ ভোট) ও মো. মোস্তফা (১৪০৪ ভোট) নির্বাচিত হয়েছেন। দুটি সহ-সম্পাদক পদে বিজয়ী হয়েছেন সাদা প্যানেলের মো. নূর-নবী বুলবুল (১৫৫৮ ভোট) এবং এ কে এম তৌহীদুর রহমান (১৪৫৭ ভোট)

 

সাতটি সদস্য পদের মধ্যে নীল প্যানেল থেকে জান্নাত সুলতানা (মুক্তা), শাহানারা পারভীন (বকুল), জাহানারা বেগম ও মো. আছরারুল হক নির্বাচিত হয়েছেন। অপর তিনটি সদস্য পদে সাদা প্যানেল থেকে জোবায়দা পারভিন, সৈয়দা সাবিনা আহমদ (মলি) ও মো. আবু তৌহিদ ভূইয়া প্রিন্স বিজয়ী হয়েছেন।

 

অবাধ সুষ্ঠু ও সুশৃংখল শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে গত দু’দিন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার রাত সোয়া নয়টা থেকে ভোট গণনা শুরু হয়, শেষ হয় রাত আড়াইটার দিকে। রাতভর আইনজীবীরা অধীর আগ্রহে ফলাফলের জন্য অপেক্ষা করতে থাকেন। আড়াইটার দিকে নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক একে এক করে বিভিন্ন পদের ফল ঘোষণা করেন। এ সময় কয়েকশ আইনজীবী করতালি দিয়ে স্ব স্ব প্যানেলের বিজয়ী প্রার্থীকে অভিনন্দন জানান।

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে