Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২২-২০১২

কানাডার সেরা ২৫ অভিবাসী তালিকায় মোশতাক আহমদ

।।দেশে বিদেশে রিপোর্ট।।


কানাডার সেরা ২৫ অভিবাসী তালিকায় মোশতাক আহমদ
বাংলাদেশী কানাডিয়ান কমিউনিটি সার্ভিসেস এর প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সমাজসেবক, সংগঠক মোশতাক আহমেদ ২০১২ সালের কানাডার সেরা ২৫ অভিবাসী তালিকায় স্থান করে নিতে প্রাথমিকভাবে মনোনীত হয়েছেন। অভিবাসী বিষয়ক ম্যাগাজিন 'কানাডিয়ান ইমিগ্রান্ট' প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য এবং সফল ব্যক্তিদের সাফল্যের চিত্র তুলে ধরে 'সেরা অভিবাসী'র তালিকা প্রকাশ করে। এ বছর ৫০০ জন প্রার্থীর মাঝ থেকে চুড়ান্ত নির্বচনের জন্য ৭৫ জনকে মনোনীত করা হয়েছে। জানা গেছে, সর্বাধিক নম্বর পেয়ে মোশতাক আহমেদ এখন তালিকার শীর্ষে অবস্থান করছেন। অনলাইন ভোটিং পর্ব শেষে নির্ধরিত হবে চুড়ান্ত ফলাফল। আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত এ ভোট গ্রহণ চলবে। যে কোন কানাডিয়ান নাগরিক অনলাইনে (http://canadianimmigrant.ca/canadas-top-25-immigrants/canadas-top-25-immigrants-2012/vote) গিয়ে ভোট দিতে পারবেন।
মোশতাক আহমেদ হচ্ছেন প্রথম বাংলাদেশি, যিনি ‌'সেরা ২৫ অভিবাসী' নির্বাচনে প্রাথমিকভাবে মনোনীত হয়েছেন।
মোশতাক আহমেদ দীর্ঘদিন ধরে কানাডার বাংলাদেশীদের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি কানাডার মূলধারার রাজনীিততে বাংলাদেশ কমিউনিটির বিশালতা এবং গুরুত্ব বোঝানোর জন্য প্রতিষ্ঠা করেন বিপ্যাক। এছাড়া তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কানাডা, জালালাবাদ অ্যােসাসিয়েশন, ইনস্টিটিউট অব প্রফেশনাল বুক কিপারস অব কানাডা, বাংলাদেশি প্রফেশনালস নেটওয়ার্ক এর সাথে জড়িত থেকে বিভিন্নভাবে অবদান রেখেছেন। তঁার অন্যতম একটি কাজ ছিল বাংলাদেশ ডাইরেক্টরী। নব্বই দশকের শুরুতে তিনি এ কঠিন কাজটির উদ্যোগ গ্রহণ করেন এবং সফলতার সাথে শেষ করে আপামর কানাডা প্রবাসী বাংলাদেশীদের দৃষ্টি আকর্ষন করেন।
পেশাগত জীবনে মোশতাক আহমেদ একজন একাউন্টেন্ট হলেও সমাজ সেবা তঁার নেশা। কমিউনিটির বিভিন্ন কর্মকান্ডে অবদান রাখার জন্য এ পর্যন্ত তিনি সরকারী, বেসরকারী িবভিন্ন এওয়ার্ড লাভ করেন। তন্মধ্য, হাউস অব কমন্স ভ্যালুড ভলানটিয়ার এওয়ার্ড, সিআরএ ভলানটিয়ার এওয়ার্ড ২০০১ এবংঅন্টারিও ভলনটিয়ার এওয়ার্ড ২০০০ উল্লেখযোগ্য।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে