Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ , ৯ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৫-২০১৫

এবার ‘মওকা’ দিয়ে পাকিস্তানকে ভারতের খোঁচা

এবার ‘মওকা’ দিয়ে পাকিস্তানকে ভারতের খোঁচা

পাল্টাপাল্টি খোঁচাখুঁচি চলছেই। অস্ত্র একটাই। ‘মওকা মওকা’। বিশ্বকাপের সময় প্রতিপক্ষকে কটাক্ষ করতে ভারতীয়রা বানিয়েছিল ‘মওকা মওকা’ বিজ্ঞাপনটি। বিশেষ করে পাকিস্তান এবং বাংলাদেশকে হেয় প্রতিপন্ন করাই যেন উদ্দেশ্য ছিল এই বিজ্ঞাপনের। শেষ পর্যন্ত ভারত যখন অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় নিলো, তখন প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে সেই ‘মওকা মওকা’ দিয়েই ভারতকে খোঁচাতে থাকে বাংলাদেশ আর পাকিস্তানের ক্ষুব্ধ সমর্থকরা। এমনকি ‘খোঁচা’ দেওয়া থেকে বাদ যাননি পাকিস্তানের শহিদ আফ্রিদিও।

মনে করা হচ্ছিল, ‘মওকার’ রেশ সম্ভবত কেটে গেছে; কিন্তু শেষ হইয়াও যেন হইলো না শেষ। মওকার জ্বালা রয়েই গেলো। এবার আইপিএল উপলক্ষে পাকিস্তানকে খোঁচা দিতে ‘মওকা মওকা’ দিয়ে তৈরী করা হলো নতুন ভিডিও চিত্র। যেখানে চরমভাবে অপমান করা হয়েছে পাকিস্তানকে। একই সঙ্গে বাংলাদেশ এবং শ্রীলংকাকেও অসম্মান করতে ছাড়েনি ভারতীয়রা।

মূলতঃ অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে  ‘মেন ইন ব্লু’দের বিদায়ে সবচেয়ে বেশি খুশি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তান। ধোনিবাহিনীকে নিয়ে ঠাট্টা করতে পিছপা হয়নি পাক সমর্থকরা। সেই রসিকতারই ফের জবাব দিল আইপিএল-এর নতুন ‘মওকা’ ভিডিও।

ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কের টানাপোড়েনের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এবারও খেলার সুযোগ পাননি কোন পাক ক্রিকেটার। শ্রীলংকা অথবা বাংলাদেশের খেলোয়াড়রা তাই ভারতীয়দের সঙ্গে ‘মওকা’-র সুরে গলা মিলিয়েছেন। ব্রাত্য পাকিস্তান কি ফের কখনও আইপিএল-এ খেলার ‘মওকা’ পাবেন? তার উত্তর দেবে সময়। তবে ততদিনের জন্য এমন ঠাট্টা হজম করা ছাড়া আর কোনও উপায় নেই তাদের কাছে।

যদিও এই ভিডিওতে বাংলাদেশ আর শ্রীলংকাকে দেখানো হয়েছে বেশ অসম্মানজনকভাবে। আইপিএলে বাংলাদেশ আর শ্রীলংকার প্রতিনিধিত্ব থাকায় ভারতীয়রা মনে করছে এটা যেন করুণা। এ কারণে ভিডিওতে দেখা গেছে যেন, আইপিএলকে শরীর টিপে তোষামোদ করছে বাংলাদেশ আর শ্রীলংকা।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে