Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০ , ২৬ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৫-২০১৫

আদেন থেকে হুতি-বিতাড়ন

আদেন থেকে হুতি-বিতাড়ন

আদেন, ০৫ এপ্রিল- ইয়েমেনের বন্দরনগরী আদেন থেকে বিতাড়িত করা হয়েছে হুতি সশস্ত্র বাহিনী ও তাদের মিত্রশক্তিদের। হুতিবাহিনী কর্তৃক রাষ্ট্রপ্রধানের ভবন তছনছ করার পর এ বিতাড়ন সম্ভবপর হলো।

জানা গেছে মনসুর হাদির অনুগত সশস্ত্র একটি দল আদেনেই অবস্থান করছিল। ভুগছিল পর্যাপ্ত অস্ত্র ও যোগাযোগ-উপকরণের অভাবে। সৌদি নেতৃত্বাধীন বাহিনীর বিমান তাদের প্রয়োজনীয় অস্ত্র ও যোগাযোগ স্থাপনের উপকরণ সরবরাহ করেছে।

সৌদি বিমান মনসুর হাদির অনুগত দলকে রসদ সরবরাহ করা ছাড়াও আরও কিছু হুতি ঘাঁটিতে বোমাহামলা পরিচালনা করা হয়েছে। তাদের পরবর্তী লক্ষ্য আরেক বন্দর নগরী মুকাল্লা। জানা যায় মুকাল্লা শহরটি আল-কায়েদা অধ্যুষিত।


সৌদি বিমান হামলা শুরু হওয়ার পর থেকে প্রায় দুই সপ্তাহ পেরিয়ে গেছে। ইতোমধ্যে প্রায় ৫০০ নিহত এবং ১৭০০ আহত হওয়ার খবর দিয়েছে জাতিসংঘ নিয়ন্ত্রিত মানবাধিকার সংস্থা ভ্যালেরি অ্যামোস।

এদিকে মনসুর হাদির পূর্বসুরী রাষ্ট্রপ্রধান আলি আব্দুল্লাহ সালেহ-এর সমর্থকেরা সৌদি বিমানহামলার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শণ করেছে। তাদের ভাষ্য, মাতৃভূমিতে অযাচিত হামলার পক্ষপাতি তারা নন, এটা দেশকে ধ্বংস ছাড়া আর কিছু দিতে অক্ষম।

০৫ এপ্রিল ২০১৫/০১:১১এএম/স্নিগ্ধা/

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে