Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০ , ১০ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০১-২০১৫

টিম ইন্ডিয়ার কোচ হচ্ছেন শচীন

টিম ইন্ডিয়ার কোচ হচ্ছেন শচীন

নয়াদিল্লী, ০১ এপ্রিল- 'ক্রিকেট ঈশ্বর' পরিচিতি পাওয়া জীবন্ত লেজেন্ড শচীন টেন্ডুলকারই হতে যাচ্ছেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ।  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল'র অাসন্ন অষ্টম আসর শেষ হলেই এ দায়িত্ব গ্রহণ করবেন শচীন।

২০১৩ সালের ১৬ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলে দর্শকদের অভিনন্দনে সিক্ত হয়ে মাঠ ছেড়েছিলেন টেস্ট ও ওয়ানডে ক্রিকেট মিলিয়ে সেঞ্চুরির সেঞ্চুরির মালিক শচীন। সেদিন অবশ্য বলেছিলেন যে, ক্রিকেটের সঙ্গেই নিজের বাকি জীবনটা কাটিয়ে দিতে চান।  অবশেষে তাই হতে যাচ্ছে।

সব ধরনের ক্রিকেট থেতে অবসরের পর ক্রিকেটের সঙ্গেই ছিলেন এই কিংবদন্তী।  এতদিন বিভিন্ন ভূমিকায় নিজেকে এই খেলার সঙ্গে সংশ্লিষ্ট রেখেছিলেন তিনি।  এবার সম্পূর্ণ ভিন্নরূপে অর্থাৎ কোচের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন তিনি। টিম ইন্ডিয়ার বর্তমান কোচ ডানকান ফ্লেচারের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন শচীন।

আজ দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই'র ওয়ার্কিং কমিটির বৈঠকে শেষে এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। এতে বলা হয়, টেন্ডুলকারের সঙ্গে ৩ বছরের চুক্তির সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। আইপিএলের অষ্টম আসর শেষেই তিনি দলের সঙ্গে যোগ দেবেন। স্থানীয় সংবাদমাধ্যম আইবিএন লাইভ একটি সূত্রের বরাত দিয়ে জানায়, টিম ইন্ডিয়ার টেস্ট অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলিই শচীনকে কোচের দায়িত্ব দেওয়ার ক্ষেত্রে দিতে বড় ভূমিকা পালন করেছেন।

ধোনি শচীনের কোচ প্রসঙ্গে বলেন, 'তিনি খেলোয়াড় হিসেবে যেমন পরিশ্রমী, সুশৃঙ্খল ও অনন্য ছিলেন কোচিংয়েও সেই ধারা অব্যাহত রাখবেন।'  বিসিসিআই সভাপতি জগমোহন ডালমিয়া বলেন, 'ওয়ার্কিং কমিটির বৈঠকের আগে অনেক চিন্তাভাবনা এবং আলাপ-আলোচনা শেষে  আমি এবং বিসিসিআই সেক্রেটারি নতুন কোচের জন্য শচীনের নাম প্রস্তাব করি। টেন্ডুলকারের নিয়োগ চূড়ান্ত করার আগে বোর্ড সাবেক বিসিসিআই প্রধান এন শ্রীনিবাসন এবং টিম ডিরেক্টর রবি শাস্ত্রীর সঙ্গেও আলোচনা করেছে।'

এখন দেখার বিষয়, মাঠে নিজের ব্যাটিং দিয়ে শচীন যেভাবে ভারতীয়দের মনে নিজের অবস্থান করে নিতে পেরেছিলেন কোচিংয়ে সেই একই ধরনের পারফরম্যান্স বজায় রাখতে পারেন কিনা।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে