Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৯-২০১৫

যে জীবনের অর্ধেকটাই ক্রিকেট!

যে জীবনের অর্ধেকটাই ক্রিকেট!
শুধু ব্যাট কিংবা বল হাতেই নয় ফিল্ডিংয়েও অপ্রতিরোধ্য ক্রিকেটারের নাম ভেট্টরি

মেলবোর্ন, ২৯ মার্চ- ড্যানিয়েল ভেট্টরি। অসাধারণ পারফরম্যান্স করে শুধু নিউজিল্যান্ড নয় বরং বিশ্বক্রিকেটেই নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

১৯৯৭ সালের ফেব্রুয়ারী মাসে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক ঘটেছিল তার। এরপর আর কখনোই পেছনের দিকে ফিরে তাকাতে হয়নি ড্যানিয়েল ভেট্টরিকে। ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার ইতোমধ্যেই তার বয়সের অর্ধেকটা সময় কাটিয়ে দিলেন ক্রিকেট মাঠে।

বিশ্বকাপের আগে ফর্মহীনতায় ভুগছিলেন ভেট্টরি। কিন্তু অবসরে ঢলে পড়া ভেট্টরিকে বিশ্বকাপের ঠিক আগেই জাতীয় দলে ফেরানো কিউই টিম ম্যানেজমেন্টের দারুণ কৌশল।

সেমিফাইনাল পর্যন্ত ১৫টি উইকেট নিয়েছেন ৩৬ বছরের বাঁ-হাতি এই অফ-স্পিনার। ইকনোমি রেট ৩.৯৮। বাঁ-হাতি স্পিনারের ভূয়সি প্রশংসা করে কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম বলেন, ‘দুর্দান্ত কেরিয়ার। শুধু নিউজিল্যান্ড ক্রিকেটে নয়, বিশ্বক্রিকেটে ভেট্টরি এক দারুণ অ্যাম্বাসাডর। জীবনের প্রায় অর্ধেকটাই ক্রিকেটের জন্য কাটিয়ে দিয়েছেন ভেট্টরি।’

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত দেশের হয়ে সব ক’টি ম্যাচই খেলেছেন এই অলরাউন্ডার। সম্ভবত রোববার মেলবোর্নে বিশ্বকাপের ফাইনাল খেলেই ওয়ান ডে ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন তিনি।

ফাইনালে ২৯৫তম ওয়ান ডে ম্যাচ খেলেন তিনি। ১১৩টি টেস্টে ৩৬২টি উইকেট এবং সাড়ে চার হাজারের বেশি রান করেছেন ভেট্টরি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালে তার ব্যাট থেকে আসে মাত্র ৯ রান।

২৯ মার্চ ২০১৫/১১:৩২পিএম/স্নিগ্ধা/

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে