Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২১-২০১২

মালয়েশিয়ার মন্ত্রিসভায় শুক্রবার পদ্মাসেতু প্রকল্প উত্থাপিত হবে

মালয়েশিয়ার মন্ত্রিসভায় শুক্রবার পদ্মাসেতু প্রকল্প উত্থাপিত হবে
প্রস্তাবিত পদ্মাসেতু প্রকল্পে মালয়েশিয়া সরকারের চূড়ান্ত অনুমোদন পেতে শুক্রবার প্রকল্পটি দেশটির মন্ত্রিসভায় উত্থাপিত হবে।
মালয়েশিয়ার হাইকমিশনার জামালউদ্দিন বিন সাবেহ বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে রাষ্ট্রপতিকে একথা অবহিত করেন।

 

তিনি বলেন, “আমি আশা করি, আমাদের মন্ত্রিসভা প্রকল্পটি অনুমোদন করবে এবং এ ব্যাপারে কয়েকমাসের মধ্যে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে চুক্তি স্বাক্ষরিত হতে পারে।”


বিদায়ী দূত বলেন, “মালয়েশিয়া আগামী দিনগুলোতে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সহযোগিতা ও বিনিয়োগ বৃদ্ধি করতে আগ্রহী।”


তিনি বলেন, “বাংলাদেশের ব্যাপকসংখ্যক মানুষ মালয়েশিয়ায় কাজ করছে। এছাড়া দেশটি আগামীতে বাংলাদেশ থেকে শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী ও অন্যান্য পেশার দক্ষ ও আধা-দক্ষ জনশক্তি নেবে।”


জামালউদ্দিন বলেন, “মালয়েশিয়ার আল বুখারী বিশ্ববিদ্যালয়ে প্রতি বছর উচ্চশিক্ষার জন্য বাংলাদেশের ১০ জন দরিদ্র ছাত্রকে বৃত্তি দেয়া হয় “


জিল্লুর রহমান বলেন, “১৯৭১ সালে মুক্তিযুদ্ধের পর মুসলিম রাষ্ট্রের মধ্যে মালয়েশিয়া প্রথম বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে মালয়েশিয়া সফর করেন।”


রাষ্ট্রপতি দেশের সম্ভাবনাময় খাতগুলোতে বিনিয়োগের জন্য মালয়েশিয়ার বিনিয়োগকারীদের প্রতি আহবান জানান।


তিনি বলেন, “মালয়েশিয়া বাংলাদেশ থেকে তুলনামূলক কমদামে ওষুধ, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য এবং সিরামিকের মতো বিশ্বমানের পণ্য আমদানি করতে পারে।”


রাষ্ট্রপতি সাফল্যের সঙ্গে দায়িত্ব সম্পাদনের জন্য বিদায়ী হাইকমিশনারের প্রশংসা করেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে