Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৯ মার্চ, ২০২০ , ১৪ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 2.3/5 (12 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৮-২০১৫

সৌদি আরবে আশ্রয় নিয়েছেন ইয়েমেনের প্রেসিডেন্ট

সৌদি আরবে আশ্রয় নিয়েছেন ইয়েমেনের প্রেসিডেন্ট

রিয়াদ, ২৭ মার্চ- সৌদি আরবে আশ্রয় নিয়েছেন ইয়েমেনের প্রেসিডেন্ট আবদ-রাব্বু আল-মানসুর হাদি। এর আগে তিনি ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী অ্যাডেনে অবস্থান করছিলেন।

ইয়েমেনের শিয়াপন্থি হুথি বিদ্রোহীদের ওপর বিমান হামলার মধ্যে বৃহস্পতিবার সুন্নিপন্থি প্রেসিডেন্ট হাদি সৌদি আরবে আশ্রয় নিলেন।

গত জানুয়ারিতে রাজধানী সানায় অবস্থিত প্রেসিডেন্ট ভবন হুথিরা দখলে নেওয়ার পর সেখানে কিছুদিন অবরুদ্ধ থাকার পর মুক্তি পেয়ে অ্যাডেনে আশ্রয় নেন হাদি। প্রেসিডেন্টশিয়াল কাউন্সিল গঠন করে সরকারি কার্যক্রম শুরুর পর হুথিরা অ্যাডেনসহ অন্যান্য শহর দখলের জন্য অগ্রসর হলে বুধবার থেকে বিমান হামলা শুরু করে সুন্নি প্রধান দেশ সৌদি আরব ও তার আঞ্চলিক মিত্র জোট। এখন পর্যন্ত সৌদি বিমান হামলায় ছয় শিশুসহ অন্তত ২৫ জন নিহত হয়েছে বলে মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে। এর আগে হুথি কর্তৃপক্ষ এ সংখ্যা ১৮ জনের কথা জানিয়েছিল।

সৌদির রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, আবদ-রাব্বু আল-মানসুর হাদি বৃহস্পতিবার সন্ধ্যায় সৌদি আরবের রাজধানী রিয়াদে পৌঁছেন। মিশরে শারম আল-শেখ সম্মেলন কেন্দ্রে শনিবার যে আবর সম্মেলন হওয়ার কথা রয়েছে সেখানে তিনি যোগ দেবেন। তবে তিনি দেশে ফিরে যাবেন কি না, সে ব্যাপারে কিছু বলা হয়নি।

অ্যাডেন দখলে হুথিরা সশস্ত্র আক্রমণ চালালেও শহরটি সৌদি আরবের নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেছে সৌদি আরবের রাষ্ট্রীয় ওই গণমাধ্যম।

২৭ মার্চ ২০১৫/১২:০২পিএম/স্নিগ্ধা/

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে