Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৭ জুন, ২০১৯ , ২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৭-২০১১

চোটবিধ্বস্ত ফ্রান্সের অগ্নিপরীক্ষা

চোটবিধ্বস্ত ফ্রান্সের অগ্নিপরীক্ষা
খুব কাছে, আবার খুব দূরে?আগামী বছরের ইউরোপিয়ান ফুটবলে ফ্রান্সের জায়গা করে নেওয়ার আশা দুলছে এভাবেই। বাকি দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট পেলেই পোল্যান্ড-ইউক্রেনের টিকিট পেয়ে যাবে ফ্রান্স। নইলে হারাতে পারে প্লে-অফ খেলার সুযোগও।
এই দোলাচল নিয়েই প্যারিসে নিজেদের মাঠে আজ আলবেনিয়ার বিপক্ষে খেলতে নামছে লরাঁ ব্লাঁর দল। আলবেনিয়া সহজ প্রতিপক্ষই। তবে আজ ম্যাচে ফ্রান্সের প্রতিপক্ষ শুধু আলবেনিয়াই নয়, চোটও।
আক্রমণভাগের নির্ভরতার প্রতীক করিম বেনজেমাকে চোটের কাছে হারিয়েছেন ব্লাঁ। কুঁচকির চোটে ভুগছেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার। অনভিজ্ঞ আক্রমণভাগ নিয়েই ফ্রান্সকে খেলতে হবে। চোটের কারণে এ ম্যাচ খেলতে পারবেন না দুর্দান্ত ফর্মে থাকা বায়ার্ন প্লে-মেকার ফ্রাঙ্ক রিবেরি, নেই আর্সেনালের ব্যাকারি সানিয়া। খেলা না-খেলার দোলাচল আছে বার্সেলোনার এরিক আবিদালকে নিয়েও।
বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন, গত বিশ্বকাপের ফাইনালিস্ট হল্যান্ড, ইতালি আর জার্মানি অবশ্য চোট-সমস্যামুক্ত। এই চার দলের দুশ্চিন্তা নেই জয়-পরাজয় নিয়েও। এরই মধ্যে পোল্যান্ড-ইউক্রেনের টিকিটি নিশ্চিত করেছে এই চারটি দলই। তবে ফ্রান্সের সঙ্গে বাছাইয়ের বৈতরণী পার হওয়ার লড়াইয়ে আছে ইংল্যান্ড, পর্তুগাল ও রাশিয়ার মতো বড় দলগুলো।
মন্টেনেগ্রোর পোডগরিসা স্টেডিয়ামে মন্টেনেগ্রোর বিপক্ষে জিতলেই চূড়ান্ত পর্বের টিকিট পেয়ে যাবে ইংল্যান্ড। ইংল্যান্ডের গ্রুপে ফ্রান্সের গ্রুপের চেয়ে একটি দল কম। তাই এটাই তাদের শেষ ম্যাচ। আজ না জিতলেও সেরা রানার্সআপ দল হিসেবে ২০১২ ইউরোর মূল মঞ্চে জায়গা পেতে পারে ইংলিশরা।
এ ক্ষেত্রে মন্টেনেগ্রোর সঙ্গে ড্র চাই ইংল্যান্ডের। তাতে অবশ্য চেয়ে থাকতে হবে কিছু হিসাবের দিকে। সেই হিসাব এ রকম?জার্মানি যেন তুরস্কের কাছে হেরে না যায়। অথবা আজারবাইজান যেন অস্ট্রিয়াকে হারিয়ে দেয়। অথবা বেলজিয়াম কাজাখস্তানকে হারালেও ইংল্যান্ড পেয়ে যাবে মূল মঞ্চে।
ক্রিস্টিয়ানো রোনালদোর দেশ পর্তুগালের গ্রুপ লড়াইটা কঠিন। পর্তুগাল, ডেনমার্ক, নরওয়ে?তিন দলের সমান ১৩ পয়েন্ট। পর্তুগাল ও ডেনমার্ক অবশ্য একটি করে ম্যাচ কম খেলেছে। ৬টি করে ম্যাচ খেলা এই দুই দলের হাতে আছে দুটি করে ম্যাচ।
আজ পর্তুগাল খেলবে আইসল্যান্ডের বিপক্ষে, ডেনমার্কের প্রতিপক্ষ সাইপ্রাস। রোনালদোরা যদি আইসল্যান্ডকে হারান এবং ডেনমার্ক সাইপ্রাসের কাছে হেরে যায়, তাহলে প্লে-অফ খেলা আজই নিশ্চিত হয়ে যাবে পর্তুগালের। এর পর সরাসরি সুযোগ পেতে অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ পর্যন্ত। কিন্তু আজ হারলে বিপদেই পড়বে পর্তুগাল।

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে