Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (42 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৮-২০১৫

জ্যোতিষ গণনায় ৮ অধিনায়কের ভাগ্য

জ্যোতিষ গণনায় ৮ অধিনায়কের ভাগ্য

ক্রিকেটের বিশ্বমঞ্চ থেকে ইংল্যান্ডের বিদায় ছাড়া তেমন বড় কোনো অঘটন ঘটেনি ২০১৫ বিশ্বকাপে। এরই মধ্যে ৮টি দল কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেছে। আর কে হবেন বিশ্বকাপের ১১তম আসরের চ্যাম্পিয়ন তা জানতে আমাদের অপেক্ষা করতে হবে ২৯ মার্চ পর্যন্ত। 

এবারের বিশ্বকাপের ৮ কোয়ার্টার ফাইনালিস্ট অধিনায়কের ওপর রাশির প্রভাব কতটুকু এবার তা জেনে নিই। 

মাহেন্দ্র সিং ধোনি
মার্চ ৫-২৩: এ সময়ের মধ্যে ধোনির ওপর রাহুর মিশ্র প্রভাব রয়েছে। বোর্ড কর্তৃপক্ষ ও সতীর্থ খেলোয়াড়দের সঙ্গে কোনো রকম বিতর্কে না জড়িয়ে সতর্ক থাকতে হবে ধোনিকে। এছাড়া কিছু সতীর্থ তাকে ছোট করার চেষ্টা করতে পারে।

মার্চ ২৩-২৯: ইন্ডিয়া যদি শেষ চারে উঠতে পারেও, অর্থাৎ সেমিতে যায় তবুও ধোনিকে নির্ভার না হয়ে সতর্ক থাকতে হবে। কারণ তার ওপর চন্দ্রের প্রভাব থাকবে। সেজন্য তাকে অধিক সতর্ক থাকতে হবে।

মিসবাহ-উল হক 
মার্চ ১০-২৯: টুর্নামেন্টের অন্য সময়ের মতো রাহুর দশা যদি চলতে তাকে তাহলে কপাল খারাপই বলতে হবে পাকিস্তান দলপতির।  

রাহুতে বৃহস্পতি, মঙ্গল ও চন্দ্রের প্রভাব থাকায় চলতি টুর্নামেন্টে তার খেলার ধারাবাহিকতায় ছেদ পড়তে পারে। এমনকি ছিটকে যেতে পারে তার দল। এ সময়ে বিদেশের মাটিতে মিসবাহর দল কোনো ভাল কিছু বয়ে আনতে পারবে না।

অ্যাঞ্জেলো ম্যাথিউস
ফেব্রুয়ারি ১৬-মার্চ ১৮: রাহুর প্রভাবমুক্ত থাকায় হাসতে পারে লঙ্কান অধিনায়ক ম্যাথিউসের ভাগ্য। দলের দুর্দান্ত পারফরম্যান্সে বিরোধীপক্ষ তছনছ হওয়ার সম্ভাবনা।

মার্চ ১৮-২৯: টুর্নামেন্টের শেষ দিকে মঙ্গল অশুভ রেখায় থাকায় সব অর্জন বিসর্জনের দিকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। দলের অন্যদের অসযোগিতায় শেষ পর্যন্ত কোনো পুরস্কার ঘরে উঠবে না লঙ্ককানদের!

মাইকেল ক্লার্ক
১৪ ফেব্রুয়ারি-মার্চ ২৯: শনির স্থিরাবস্থার জন্য ক্লার্ক ও তার দল ভালো রানের মুখ দেখবে। বুধ চন্দ্রের সঙ্গে অবস্থান করায় তার বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত জয়ে দলকে অনেক বেশি এগিয়ে রাখবে। স্মিথের জনপ্রিয়তা বাড়া সত্ত্বেও অজি অধিনায়ক পুরো দলের উপর ভরসা রাখবেন। জয় ও সম্মান তার জন্য তুলে রাখা আছে! সম্ভাবনা রয়েছে চতুর্থবারের মতো বিশ্বশিরোপা জেতার।

এবি ডিভিলিয়ার্স
ফেব্রুয়ারি ১৪-মার্চ ১৯: চোকার খ্যাত প্রোটিয়াদের জয়ে দেখা যাচ্ছে মিশ্র ফলাফল। রাহু অনুকূলে থাকায় তাদের বিশ্বকাপ জার্নি দীর্ঘ হওয়ার সম্ভাবনা রয়েছে।

ব্রান্ডন ম্যাককালাম
ফেব্রুয়ারি ১৪-১৯:  বৃহস্পতি এসময় জুড়ে অশুভ অবস্থানে রয়েছে। দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও সামনে বাধা রয়েছে। কিন্তু এই সময়ে তার বিচক্ষণতা, সতর্কতা ও চতুরতা আরও বাড়বে। অতীত নয় বর্তমান সময়ই তাকে এগিয়ে রাখবে।

মার্চ ১৯-২৯: এ সময়ে চলবে নকআউট পর্বের এবং ফাইনাল খেলা। ম্যাককালাম যদি সব চাপ সামলে পরিস্থিতি ভালোভাবে মোকাবেলা করতে পারেন তাহলে নিউজিল্যান্ডকে আটকানোর সুযোগ নেই।

জেসন হোল্ডার
ফেব্রুয়ারি ২৫-মার্চ ১৮: রাহুর অশুভ প্রভাবে টুর্নামেন্টে এখন পর্যন্ত ক্যারিবীয়দের অগ্রগতি খুব বেশি ভালো না। তবে সামনে ইতিবাচক কিছু সময় অপেক্ষা করছে তাদের জন্য। অধিনায়ক হোল্ডারের উৎসাহ দলকে চাঙা করতে বড় ভূমিকা রাখবে।

মার্চ ১৮-২৯: শুক্র অশুভ প্রভাবমুক্ত থাকায় যেকোনো ধরনের পরিবর্তন আসতে পারে তাদের খেলায়। গণনায় অনেক সমস্যা দেখা যাচ্ছে। হোল্ডারকে এ সময়ে সাধারণ মানুষ, ইভেন্টসহ সবকিছু অধিক সতর্কতা বা কৌশল অবলম্বন করে সামলাতে হবে।

মাশরাফি মোর্তুজা
মাশরাফির চলতি সময় শনি শাসিত। চন্দ্রও রয়েছে শনির একই রেখায়। তাই বাংলাদেশি অধিনায়ককে কঠোর পরিশ্রম করতে হবে। নিতে হবে অনড় সিদ্ধান্তও। চন্দ্র তাকে প্রতি মুহূর্তে সিদ্ধান্ত পরিবর্তনে প্রলুব্ধ করবে।

১৮ মার্চ ২০১৫/৪ঃ৪০পিএম/আনিকা/

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে