Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০ , ২৪ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.7/5 (18 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৭-২০১৫

তীব্র প্রতিবাদের মুখে ৩টি ভিডিও সরিয়ে নিল ইউটিউব

তীব্র প্রতিবাদের মুখে ৩টি ভিডিও সরিয়ে নিল ইউটিউব

ঢাকা, ১৭ মার্চ- তীব্র প্রতিবাদের মুখে ইউটিউবে আপলোড করা তিনটি ভিডিও সরিয়ে নিতে বাধ্য হয়েছে ইউটিউব। ভিডিওগুলোতে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে কটাক্ষ করা হয়েছে। বাংলাদেশের ছেলেমেয়েরা এর প্রতিবাদে ফেটে পড়ে। আগামী ১৯ মার্চ কোয়াটার ফাইনালে বাংলাদেশ-ভারতের ক্রিকেট খেলাকে সামনে রেখে একদল ভারতীয় ইউটিউবে ওই তিনটি ভিডিও আপলোড করেছিল।

ইউটিউব কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বাংলাদেশের মুক্তিযুদ্ধকে কটাক্ষ করে আপলোড করা ভিডিওগুলো রিমুভ করার জন্য বাংলাদেশের কিছু ছেলে ফেসবুকে একটি ইভেন্ট পেজ খোলে এবং এর মাধ্যমে সবাইকে সংগঠিত করে ইউটিউবে ক্রমাগত রিপোর্ট করতে থাকে। অবশেষে ওই ভিডিওগুলো সরিয়ে নিতে বাধ্য হয় ইউটিউব।

আর এই কাজটি করার পেছনের একজন মানুষ জাহিদ ইবনে জাহান (নিক যাযাবর পৃথিবী) জানান, "আমরাই পারি !!! আমরা পারবো !!! আমরা হেরে যেতে শিখিনি !!!!!!"
জাহিদ ইবনে জাহান তার ফেসবুকে লিখেন, সবাইকে আনন্দের সাথে জানাচ্ছি যে ৩য় ভিডিওটা যেটা ২০,০০০ + ভিউ থেকে রিপোর্ট করা শুরু হয়ে প্রায় ৩২,০০০+ ভিউ হয়েছিলো সেটাও আজ ১৬/৩/২০১৫ রাত ৮.০১৫ মিনিট এ ইউটিউব রিমুভ করে দিয়েছে। টোটাল এই ইভেন্ট থেকে রিপোর্ট করে তাদের সবচেয়ে বেশি ভিউ হওয়া তিনটি ভিডিও ইউটিউব বন্ধ করে দিয়েছে। এখন সময় ফেসবুক/ ইউটিউব এর আনাচে কানাচে ছড়িয়ে থাকা অন্য সকল কম ভিউ হওয়া ভিডিওগুলো খুজে বের করা।

তিনি আরো লিখেছেন, বাংলাদেশের খেলা মাঠে গড়ানোর আগে ইউটিউব থেকে সব ভিডিও পর্যায়ক্রমে রিমুভ / ভেনিশ করবো ইনশাল্লাহ। আপনাদের সহযোগীতায় আমরা প্রথম সবচেয়ে বেশি প্রায় ২,৮৫,০০০+ ভিউ হওয়া ভিডিওটা রিমুভ করতে সক্ষম হয়েছিলাম। পাশে থাকুন আমাদের...। ফেসবুক ইউটিউব এর আনাচে কানাচে যত ভিডিও আছে সব রিমুভ করে তাদের ফেসবুক ফ্যানপেজ বন্ধ করে দেওয়া হবে। এই ইভেন্ট এ ফ্রেন্ডদের ইনভাইট করে ছড়িয়ে দিন। আমাদের ১৯ তারিখের খেলা মাঠে গড়ানোর আগে ফেসবুক-ইউটিউব থেকে ইন্ডিয়ার পোলাপাইনদের সকল কটুক্তিমূলক কন্টেন্ট রিমুভ করা হবে।

১৭ মার্চ ২০১৫/০০ঃ২৩এএম/আনিকা/

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে