Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ৩০ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৫-২০১৫

হ্যামিল্টন থেকে মেলবোর্নে টাইগাররা

হ্যামিল্টন থেকে মেলবোর্নে টাইগাররা

মেলবোর্নে, ১৫ মার্চ- ভারত দল যখন জিম্বাবুয়ের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলছিল অকল্যান্ডে, তখন হ্যামিল্টন থেকে অস্ট্রেলিয়ার মেলবোর্নে পৌঁছান সাকিব-মাশরাফিরা। শনিবার ভারতকে জিম্বাবুয়ের চেপে ধরার দৃশ্য মেলবোর্নে বসেই দেখেছেন টাইগার  ক্রিকেটাররা। আর তাই ধোনি শিবিরের কিছু দুর্বলতা দেখে হয়তো উৎসাহ পেতে পারে মাশরাফি বাহিনী।

আবার সেই মেলবোর্ন। গত ২৬ ফেব্রুয়ারি এই ভেন্যুতেই শ্রীলংকার বিপক্ষে গ্রুপ পর্বে নাস্তানাবুদ হয়েছিল বাংলাদেশ। কোয়ার্টার ফাইনালে এই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডেই ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। হ্যামিল্টনে অনেক প্রাপ্তির ম্যাচ শেষে মেলবোর্নে শনিবার বিশ্রামেই কাটান সাকিব-মাশরাফিরা।

গ্রুপ পর্বে শ্রীলংকার বিপক্ষে এই মাঠে হারের ব্যবধান যত না বড়, তার চেয়ে বেশি ছিল মাশরাফি বাহিনীর বাজে ফিল্ডিংয়ের মহড়া। বাংলাদেশ ওই ম্যাচে হেরেছিল ৯২ রানে। কিন্তু ওই ম্যাচে মুশফিক-এনামুলরা সাঙ্গাকারাদের ক্যাচ হাতছাড়া করেছিল ৪টি। ফলে এখন মেলবোর্ন সম্পর্কে মাশরাফিদের অভিজ্ঞতা ভালোই বলা যায়। প্রতিপক্ষ ভারত, যারা গ্রুপ পর্বের সবকটিতেই জয় পেয়েছে। তবে প্রতিপক্ষ বাংলাদেশ বলেই হয়তো চাপটা ভারতেরই বেশি। সুনীল গাভাস্কারও মাহেন্দ্র সিংহ ধোনির দলকে সতর্ক করে দিয়েছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর গাভাস্কার এক সাক্ষাৎকারে বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে ভারতের কোয়ার্টার ফাইনালের ম্যাচটা সহজ হবে না। ভারত তাদের হালকাভাবে না নিলেই ভালো করবে।’

এদিকে মেলবোর্নে ছুটির আমেজেই রয়েছে মাশরাফি ব্রিগেড । ঘুঁরে-ফিরেই কাটছে তাদের সময়। শনিবার বাংলাদেশ দলেল ক্রিকেটাররা কোনোরকম অনুশীলন করেনি। রোববারও তাদের কোনো অনুশীলনের সিডিউল নেই। দু’দিন ঘুরে নিজেদের আরও চাঙ্গা করছেন সাকিব-মাশরাফিরা। শনিবার বহুতল ভবনের সামনের ছবি পোষ্ট করে সাব্বির রহমান লিখেছেন, ‘সেলফি’।

বাংলাদেশ দলের কোনো অনুশীলন না থাকায় স্ত্রী উম্মে আহমেদ শিশিরকে নিয়েই সময় কাটাচ্ছেন সাকিব আল হাসান। শনিবার সাউথ ব্যাংকের ওয়াটারফ্রন্ট রেস্টুরেন্টে দু’জন একটি ছবি তুলে পোষ্ট করে লিখেছেন, ‘মেলবোর্নে মধ্যহ্নভোজের সময়।’ বিশ্বকাপে টানা দুটি সেঞ্চুরি করে বাংলাদেশের হয়ে ইতিহাস গড়া মাহমুদুল্লাহ রিয়াদও স্ত্রী ও ছেলেকে সময় দিয়েছেন। নাসির, সাব্বির-সৌম্যরা ঘুরে-ফিরেই সময় কাটিয়েছেন।

সামনে নতুন ইতিহাস গড়ার হাতছানি। আগামী বৃহস্পতিবার মেলবোর্নে ভারতকে হারাতে পারলেই স্বপ্নের সেমিফাইনাল। ভালো পারফরম্যান্সে সমর্থকদের আশাও বাড়ছে। নিউজল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষে আশার কথা শুনিয়েছিলেন সহ-অধিনায়ক সাকিবও। বড় মঞ্চ থেকে ভারতকে বিদায় করার রেকর্ডও ভালো বাংলাদেশ দলের। এর আগে ২০০৭ সালে বিশ্বকাপে ও ২০১২ সালে এশিয়া কাপে ভারতকে হারিয়ে টুর্নামেন্ট থেকে ধোনিদের বিদায় ঘন্টা বাজিয়ে দিয়েছিল টাইগাররা। ছুটির আমেজে নিজেদের তরতাজা রেখে আরও একটি ভারত বধের  রসদ যুগিয়ে নিচ্ছেন সাকিব-মাশরাফিরা।

১৫ মার্চ ২০১৫/১২ঃ৩০পিএম/আনিকা/

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে