Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৬ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.2/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৪-২০১৫

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদের ১৩ বছরের কারাদণ্ড

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদের ১৩ বছরের কারাদণ্ড

মালে, ১৪ মার্চ- ‘জোরপূর্বক অপহরণ’ মামলায় অপরাধের দায়ে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশীদকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত।

দেশটির রাজধানী মালের এক বিচারক এ মামলার রায়ের সময় জানান, মোহাম্মদ নাশীদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।

২০১২ সালের জানুয়ারিতে বিচারক আব্দুল্লা মোহাম্মদকে গ্রেফতারের নির্দেশ দেন নাশীদ। এরই পরিপ্রেক্ষিতে ‘জোরপূর্বক অপহরণের’ অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

তবে এই মামলা থেকে গত ফেব্রুয়ারিতে নাশীদকে অব্যাহতি দিয়েছিল মালদ্বীপের একটি আদালত। পরবর্তীতে একই মামলায় ফের নাশীদকে গ্রেফতার করে সন্ত্রাস-দমন আইনে অভিযোগ আনা হয়।

এদিকে গ্রেফতারের পর থেকেই মালদ্বীপে নাশীদের সমর্থকরা বিক্ষোভ করে আসছে।

শনিবার (১৪ মার্চ) রায়ের পর মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতও এ ব্যাপারে আবারও গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

মামুন আব্দুল গাইয়ুমের তিন দশকের শাসনের পর ২০০৮ সালের নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হন সাবেক মানবাধিকার কর্মী মোহাম্মদ নাশীদ।

গত ৭ ফেব্রুয়ারি পদত্যাগ করেন নাশীদ। পরবর্তীতে তিনি অভিযোগ করেন, বন্দুকের সামনে তাকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। অভ্যুত্থানের মাধ্যমে নাশীদকে উৎখাত করা হয়েছে বলে তার সমর্থকরাও অভিযোগ তোলেন।

১৪ মার্চ ২০১৫/০৩:২৫পিএম/চৈতি/

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে